১৭ জুন ২০২৪, সোমবার



ম্যাচসেরা সাকিব, সিরিজসেরা আদিল

ক্রীড়া ডেস্ক || ০৭ মার্চ, ২০২৩, ০৩:৩৩ এএম
ম্যাচসেরা সাকিব, সিরিজসেরা আদিল


চট্টগ্রামে শেষ ওয়ানডেতে জিতলো বাংলাদেশ। শক্তিশালী ইংল্যান্ডকে হারালো ৫০ রানে। ম্যান অব দ্য ম্যাচ হয়েছেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। ব্যাট হাতে ৭৫ রান, বল হাতে ৪ উইকেট; সাকিবের এই অলরাউন্ড নৈপূণ্য জিতিয়েছে বাংলাদেশকে। 

কিন্তু ঘরের মাঠে ৭ বছর পর ইংলিশদের বিপক্ষে আবারও ওয়ানডে সিরিজ হেরেছে বাংলাদেশ। তবে টাইগারদের অলরাউন্ডার সাকিব আল হাসানের নৈপুণ্যে হোয়াইটওয়াশের লজ্জা এড়িয়ে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে জিতেছে বাংলাদেশ।

সোমবার (৬ মার্চ) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে ৪৮ দশমিক ৫ ওভারে শেষে টাইগারদের সংগ্রহ দাঁড়ায় ২৪৬ রান। ।জবাবে ব্যাট করতে নেমে ১৯৬ রানেই গুটিয়ে যায় ইংলিশ শিবির। তবে এর পেছনে মূল অবদান সাকিবেরই। ১০ ওভার বল করে ৩৫ রান খরচায় ৪ উইকেট নেন বাঁহাতি এই স্পিনার। ফলে ম্যাচসেরার পুরস্কার ওঠে তার ঝুলিতেই।

এদিকে তিন ম্যাচ শেষে সর্বোচ্চ ৮ উইকেট নিয়েছেন ইংল্যান্ডের লেগ স্পিনার আদিল রশিদ। এর ফলে তার হাতেই উঠেছে সিরিজসেরার খেতাব।

প্রসঙ্গত, বাংলাদেশ-ইংল্যান্ড গুরুত্বপূর্ণ সিরিজে অ্যাসোসিয়েট স্পন্সর হিসেবে থাকছে ভিসতা ইলেকট্রনিক্স লিমিটেড।

প্রতিষ্ঠানটির পক্ষ থেকে বলা হয়েছে, শুরু থেকেই ক্রিকেটের সঙ্গে যুক্ত আছে ভিসতা। গত অক্টোবরে বাংলাদেশ-নিউজিল্যান্ড-পাকিস্তানের তিন জাতি ক্রিকেটে বড় আকারে মাঠে লক্ষ্য করা গেছে ভিসতার উপস্থিতি। এবার আবারও তারা এলো অ্যাসোসিয়েট স্পন্সর হিসেবে। ভবিষ্যতে আরও বড় আকারে ক্রিকেটের সঙ্গে যুক্ত হবে ভিসতা। 

ঢাকা বিজনেস/এম



আরো পড়ুন