২৬ জুন ২০২৪, বুধবার



আইসিবির নতুন চেয়ারম্যান ড. সুবর্ণ বড়ুয়া

স্টাফ রিপোর্টার || ২০ নভেম্বর, ২০২৩, ০৯:১১ পিএম
আইসিবির নতুন চেয়ারম্যান ড. সুবর্ণ  বড়ুয়া


রাষ্ট্রায়ত্ব বিনিয়োগ প্রতিষ্ঠান ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশ (আইসিবি) এর পরিচালনা বোর্ডের চেয়ারম্যান হিসেবে যোগ দিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইন্টারন্যাশনাল বিজনেস ডিপার্টমেন্টের অধ্যাপক ড. সুবর্ণ বড়ুয়া। রোববার (১৯ নভেম্বর) আইসিবির পরিচালনা বোর্ডের চেয়ারম্যান হিসেবে যোগ দেন তিনি।

কর্ম জীবনে ড. সুবর্ণ দেশীয় ও আন্তর্জাতিক পর্যায়ে বিভিন্ন স্বনামধন্য বিশ্ববিদ্যালয়ে অর্থনীতি ও ফাইন্যান্স বিষয়ে শিক্ষকতার পাশাপাশি ফাইন্যান্সিয়াল মডেলিং, ফাইন্যান্সিয়াল মার্কেট, ফাইন্যান্সিয়াল ম্যানেজমেন্ট ও প্রজেক্ট ম্যানেজমেন্টের উপর প্রশিক্ষণ প্রদান, বিশ্ব ব্যাংক, ইউএনডিপি ও ডিএফআইডি অর্থায়িত বিভিন্ন আন্তঃসীমান্ত গবেষণা প্রকল্প পরিচালনা ও বিভিন্ন দেশীয় ও বহুজাতিক কোম্পানির পরামর্শক হিসেবে দায়িত্ব পালন করেন।

শিক্ষা জীবনে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফাইন্যান্স ডিপার্টমেন্ট হতে বিবিএ (সম্মান) ও এমবিএ ডিগ্রি ও অষ্ট্রেলিয়ার ফেডারেশন বিশ্ববিদ্যালয় হতে পিএইচডি ডিগ্রি অর্জন করেন।

দেশীয় ও আন্তর্জাতিক পর্যায়ে রয়েছে তার ত্রিশটির বেশি প্রকাশনা। এছাড়া তিনি প্রায় বারটি আন্তর্জাতিক সেমিনারে অংশগ্রহণ করেছেন। আইসিবি’র চেয়াম্যান হিসেবে দায়িত্ব গ্রহণের পূর্বে তিনি জনতা ক্যাপিটাল এন্ড ইনভেস্টমেন্ট লি. ও রিপাবলিক ইন্সুরেন্স কোম্পানির পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন।

ঢাকা বিজনেস/এমএ/



আরো পড়ুন