১৯ মে ২০২৪, রবিবার



লঙ্কানদের পাহাড়সম রানের লক্ষ্য দিলো ভারত

ক্রীড়া ডেস্ক || ০২ নভেম্বর, ২০২৩, ০৬:১১ পিএম
লঙ্কানদের পাহাড়সম রানের লক্ষ্য দিলো ভারত


সেমিফাইনালের আশা বাঁচিয়ে রাখতে হলে জয়ের বিকল্প নেই শ্রীলঙ্কার। এমন সমীকরণে বিশ্বকাপে নিজেদের সপ্তম ম্যাচে ভারত বিপক্ষে লড়ছে শ্রীলঙ্কা। যেখানে আগে ব্যাট করতে নেমে শুভমান গিল, বিরাট কোহলি ও শ্রেয়স আইয়ারের ব্যাটে লঙ্কনদের কঠিন লক্ষ্য ছুঁড়ে দিয়েছে মেন ইন ব্লুজরা। বৃহস্পতিবার মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে আগে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে আট উইকেটে ৩৫৭ রান করে ভারত। এতে লঙ্কানদের সামনে লক্ষ্য দাঁড়িয়েছে ৩৫৮ রান।

ভারতের হয়ে উদ্বোধনে নামেন রোহিত শর্মা ও শুভমান গিল। শুরুতেই ধাক্কা খায় ভারত। ম্যাচের দ্বিতীয় বলে দিলশান মধুশঙ্কার বলে বোল্ড হন রোহিত শর্মা। এর পর শুভমান গিল ও বিরাট কোহলির ব্যাটে আর ফিরে তাকাতে হয়নি ভারতকে। 
 
দারুণ ব্যাটিংয়ে প্রথমে অর্ধশতক পূরণ করেন বিরাট কোহলি। এর একটু পরই ফিফটি স্পর্শ করেন শুভমান গিলও। হেমন্থের বলে বাউন্ডারি হাঁকিয়ে অর্ধশতকে পৌঁছান এ ওপেনার। তিনি ছিলেন সেঞ্চুরির পথেও। তবে ৯২ রানে মধুশঙ্কার বলে আউট হন গিল।

সেঞ্চুরি মিসের হতাশা নিয়ে নার্ভাস নাইন্টিজে সাজঘরে ফেরেন গিল। সঙ্গীর বিদায়ের পর আউট হন কোহলিও। তিনিও সেঞ্চুরি থেকে ছিলেন সামান্য দূরে। মধুশঙ্কার তৃতীয় শিকারে পরিণত হওয়ার আগে ৮৮ রান করেন এ ডানহাতি ব্যাটার।

কেএল রাহুল ও সূর্যকুমার যাদব দুজনের কেউই আজ বড় ইনিংস খেলতে পারেননি। তবে একপ্রান্ত আগলে অনবদ্য হাফ সেঞ্চুরি হাকিয়ে দলকে বড় সংগ্রহের পথে নিয়ে যান শ্রেয়স আইয়ার। ৩৬ বলে অর্ধশতক হাঁকিয়েছেন তিনি। 

এরপর দ্রুত গতিতে সেঞ্চুরির পথে ছুটছিলেন তিনি। কিন্তু মধুশঙ্কার বলে থিকশানার তালুবন্দী হন আইয়ার (৮২)। শেষ মুহূর্তে জাদেজার ছোট্ট ক্যামিওতে ভারতের ইনিংস থামে ৩৬০ রানে।
লঙ্কানদের হয়ে সর্বোচ্চ ৫ উইকেট নিয়েছেন মধুশঙ্কা।
ঢাকা বিজনেস/এমএ/



আরো পড়ুন