০২ জুন ২০২৪, রবিবার



চলতি বিশ্বকাপে প্রথম জয় পেলো শ্রীলঙ্কা

ক্রীড়া ডেস্ক || ২১ অক্টোবর, ২০২৩, ০৬:১০ পিএম
চলতি বিশ্বকাপে প্রথম জয় পেলো শ্রীলঙ্কা


চলমান বিশ্বকাপে টানা তিন হারের পর অবশেষে জয়ের দেখা পেলো শ্রীলঙ্কা। আসরে নিজেদের চতুর্থ ম্যাচে ঘুরে দাঁড়িয়ে নেদারল্যান্ডসকে হারিয়েছে সানাকার দল। শনিবার (২১ অক্টোবর) লখনৌতে টস জিতে আগে ব্যাটিং করে ৪৯.৪ ওভারে সবক’টি উইকেট হারিয়ে ২৬২ রান সংগ্রহ করে ডাচরা। লক্ষ্য তাড়া করতে নেমে ১০ বল ও ৫ উইকেট হাতে রেখেই জয় পেয়েছে শ্রীলঙ্কা।

ব্যাট করতে নেমে ম্যাচের পঞ্চম ওভারে লঙ্কান শিবিরে আঘাত হানেন আরিয়ান দত্ত। ৫ রান করে ফেরেন কুশল পেরেরা। তার বিদায়ে ক্রিজে আসেন লঙ্কান অধিনায়ক কুশল মেন্ডিস। তবে উইকেটে থিতু হওয়ার আগেই তিনিও সাজঘরে ফেরেন। আউট হওয়ার আগে করেন ১১ রান। 

পরে ফিফটি তুলে নেন লঙ্কান ওপেনার পাথুম নিশাঙ্কা। অবশ্য ফিফটির ইনিংস লম্বা করতে পারেননি তিনি। মিকেরেনের বলে ৫৪ রান করে ফেরেন তিনি।

এরপর বাইশ গজে আসেন চারিথ আসালঙ্কা। সাদিরা সামারাবিক্রমার সঙ্গে গড়েন ৭৭ রানের জুটি। পরে ফিফটি তুলে নেন সাদিরা। অর্ধ শতকের কাছাকাছি ছিলেন আসালঙ্কাও। কিন্তু তাকে বোল্ড করেন আরিয়ান দত্ত। সাজঘরে ফেরার আগে ৪৪ রান করেন তিনি।

পরে ধনঞ্জয় ডি সিলভার সঙ্গে ৭৬ রানের জুটি গড়েন সাদিরা সামারাবিক্রমা। এই জুটিতেই জয়ের কাছাকাছি পৌঁছে যায় শ্রীলঙ্কা। শেষ পর্যন্ত সামারাবিক্রমার অপরাজিত ৯১ রানে ভর করে জয় নিয়ে মাঠ ছাড়ে শ্রীলঙ্কা। 

এদিন ডাচদের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট শিকার করেন আরিয়ান দত্ত।

ঢাকা বিজনেস/এমএ/



আরো পড়ুন