২৬ জুন ২০২৪, বুধবার



চীনে খনি দুর্ঘটনায় ১২ জনের প্রাণহানি

ঢাকা বিজনেস ডেস্ক || ২১ ডিসেম্বর, ২০২৩, ০৩:১২ পিএম
চীনে খনি দুর্ঘটনায় ১২ জনের প্রাণহানি


চীনের উত্তর-পূর্বাঞ্চলে একটি খনি দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন ১২ জন। এই ঘটনায় আরও ১৩ জন আহত হয়েছেন। বুধবার (২০ ডিসেম্বর) স্থানীয় সময় বিকাল ৩টা ৫০মিনিটে এই দুর্ঘটনা ঘটে। বৃহস্পতিবার (২১ ডিসেম্বর)  রাষ্ট্রীয় গণমাধ্যম সিসিটিভির এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়।   

সিসিটিভি জানায়, বুধবার স্থানীয় সময় বিকাল ৩টা ৫০মিনিটে হেইলংজিয়াং প্রদেশের জিক্সি নগরীর উপকণ্ঠে একটি কয়লা খনিতে এই দুর্ঘটনা ঘটে।  

প্রতিবেদনে আরও বলা হয়, দুর্ঘটনায় খনির খাদে একটি যানবাহন পড়ে গেলে ১২ জনের মৃত্যু হয়। এছাড়া আরও ১৩ জন আহত হন। আহতদের সবাইকে চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে।  দুর্ঘটনার কারণ তদন্ত করে দেখা হচ্ছে।

সরকারি পরিসংখ্যান অনুযায়ী, ২০২৩ সালে নভেম্বরে চীনের হেইলংজিয়াংয়ের একটি কয়লা খনিতে দুর্ঘটনায় ১১ জনের মৃত্যু হয়েছে। সেপ্টেম্বরে, দক্ষিণ-পশ্চিম চীনের গুইঝো প্রদেশে একটি কয়লা খনিতে আগুনে ১৬ জনের মৃত্যু হয়। ফেব্রুয়ারিতে, উত্তর ইনার মঙ্গোলিয়া অঞ্চলের প্রত্যন্ত এবং কম জনবসতিপূর্ণ আলক্সা লীগে ১৮০ মিটার-উচ্চ (৫৯০-ফুট) ঢালে একটি কয়লা খনি আংশিকভাবে ধসে পড়লে ধ্বংসস্তূপের নিচে কয়েক ডজন মানুষ ও যানবাহন চাপা পড়ে।

/ঢাকা বিজনেস/



আরো পড়ুন