১৮ মে ২০২৪, শনিবার



কর্পোরেট কর্নার
প্রিন্ট

আজ ভিসতার চেয়ারম্যান-এমডির জন্মদিন

ঢাকা বিজনেস ডেস্ক || ২৬ সেপ্টেম্বর, ২০২৩, ০৬:০৯ পিএম
আজ ভিসতার চেয়ারম্যান-এমডির জন্মদিন


দেশীয় অ্যারিস্টক্র্যাট ইলেক্ট্রনিক্স কোম্পানি ভিসতার চেয়ারম্যান শামসুল আলম ও  ব্যবস্থাপনা পরিচালক (এমডি) লোকমান হোসেন আকাশের জন্মদিন আজ। 

শামসুল আলম ১৯৭৩ সালের  ২৬ সেপ্টেম্বর জন্মগ্রহণ করেন।  তার বাবার নাম হাজী মো. সাহাবুদ্দিন,  মায়ের নাম সাজেদা বেগম। 

শামসুল আলম ব্যবসা-বাণিজ্য অঙ্গনের অন্যতম পরিচিত ব্যক্তি। ১৯৯০ সালে নটরডেম কলেজ থেকে তিনি এসএসসি পাস করেন। ১৯৯৪ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ও ১৯৯৬ সালে স্নাতকোত্তর সম্পন্ন করেছেন তিনি। তিনি দীর্ঘদিন ধরে কাজ করছেন দেশের ইলেকট্রনিক্স খাতে। ইলেকট্রনিক্স পণ্যের মেশিনারিজ ও কাঁচামাল বিষয়ে তিনি একজন বিশেষজ্ঞ। বাংলাদেশের প্রথম পূর্ণাঙ্গ রেফ্রিজারেটর কারখানা প্রতিষ্ঠার পেছনে সরাসরি কাজ করেছেন এই মেধাবী উদ্যোক্তা। ভিসতা প্রতিষ্ঠার আগে কর্মরত ছিলেন ওয়ালটন গ্রুপে।   

লোকমান হোসেন আকাশ ১৯৮৬ সালের ২৬ সেপ্টেম্বর, টাঙ্গাইলের মাদারজানি গ্রামে জন্মগ্রহণ করেন। তার বাবার নাম লুৎফর রহমান, মায়ের নাম লাকি রহমান।  লোকমান হোসেন আকাশের হাত ধরেই বাংলাদেশ থেকে প্রথম ইলেকট্রনিক্স পণ্য রপ্তানি শুরু হয়। লোকমান হোসেন আকাশ  ভিসতা প্রতিষ্ঠার আগে ওয়ালটনের সঙ্গে যুক্ত ছিলেন।  দায়িত্ব পালন করেছেন কোম্পানিটির আন্তর্জাতিক মার্কেটিং টিম, রিসার্চ ও ট্রেড পলিসির প্রধান হিসেবে। 

এই তরুণ উদ্যোক্তা ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ থেকে বিজনেস কমিউনিকেশন বিষয়ে ডিগ্রি লাভ করেছেন। তিনি ইস্টার্ন ইউনিভার্সিটি থেকে বিবিএ এবং বিজিএমইএ ইউনিভার্সিটি অব ফ্যাশন অ্যান্ড টেকনোলজি থেকে এমবিএ ডিগ্রি লাভ করেছেন। 

ঢাকা বিজনেস/এন



আরো পড়ুন