২৬ জুন ২০২৪, বুধবার



ক্যাম্পাস
প্রিন্ট

বাকৃবির নতুন উপাচার্য ড. এমদাদুল হক চৌধুরী

আমান উল্লাহ, বাকৃবি || ১২ জুলাই, ২০২৩, ০৩:০৭ পিএম
বাকৃবির নতুন উপাচার্য ড. এমদাদুল হক চৌধুরী


বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) নবনিযুক্ত উপাচার্য হিসেবে দায়িত্ব পেয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্যাথলজি বিভাগের অধ্যাপক ড. এমদাদুল হক চৌধুরী। তিনি আগামী ৪ বছরের জন্য বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে দায়িত্ব পালন করবেন। 

বুধবার (১২ জুলাই) রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর মো. সাহাবুদ্দিন চুপ্পুর আদেশক্রমে শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব মোছা. রোখছানা বেগমের স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে উপাচার্য নিয়োগের বিষয়টি নিশ্চিত করা হয়। 

ড. এমদাদুল হক চৌধুরী সদ্যবিদায়ী উপাচার্য অধ্যাপক ড. লুৎফুল হাসানের স্থলাভিষিক্ত হবেন। 

অধ্যাপক ড. এমদাদুল হক চৌধুরী ১৯৬৬ সালে ফরিদপুর জেলার সদরপুর থানায় জন্মগ্রহণ করেন। তিনি বাকৃবির প্যাথলজি বিভাগের অধ্যাপক। তিনি ১৯৯৫ সালে বাকৃবিতে প্যাথলজি বিভাগে প্রভাষক হিসেবে যোগদান করেন। পরবর্তী সময়ে ১৯৯৯ সালে ইউনিভার্সিটি অব জুরিখ থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। 

১৯৯৯ সালে সোসাইটি ফর ভেটেরিনারি এডুকেশন অ্যান্ড রিসার্চ কর্তৃক সেরা তরুণ উপস্থাপনা পুরস্কার ও ২০১৩ সালে সেন্টার ফর এ্যাকশন রিসার্চ, ঢাকা বায়োটেক কেয়ার কর্তৃক সেরা পোস্টার পুরস্কার পেয়েছেন।

বর্তমানে তিনি চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড এনিমেল সায়েন্স ও ঈশা খাঁ ইন্টারন্যাশনাল বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট মেম্বার ও বিশ্ব ভেটেরিনারি ও পোল্ট্রি সমিতির সভাপতি হিসেবে দায়িত্বরত রয়েছেন। এ ছাড়াও, তিনি বাকৃবির পরিকল্পনা ও উন্নয়ন শাখার পরিচালক, প্যাথলজি বিভাগের প্রধান, প্রভোস্ট কাউন্সিলের আহবায়ক, নিরাপত্তা পরিষদের চেয়ারম্যান, হল প্রভোস্ট এবং ইন্টারডিসিপ্লিনারি ইনস্টিটিউট ফর ফুড সিকিউরিটির কো-অর্ডিনেটরের দায়িত্ব পালন করেছেন।

ঢাকা বিজনেস/এইচ



আরো পড়ুন