০৯ জুলাই ২০২৪, মঙ্গলবার



ক্যাম্পাস
প্রিন্ট

বিডিকমে চাকরির সুযোগ পাচ্ছেন ড্যাফোডিলের শিক্ষার্থীরা

ডিআইইউ প্রতিনিধি || ২৪ সেপ্টেম্বর, ২০২৩, ১০:০৯ পিএম
বিডিকমে চাকরির সুযোগ পাচ্ছেন ড্যাফোডিলের শিক্ষার্থীরা


ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ডিআইইউ) ক্যাম্পাসে সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টে নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৩ সেপ্টেম্বর) সকাল ১১টায় বিডিকম (সাংহাই বেইজড) কোম্পানি এই পরীক্ষার আয়োজন করে।  

পরীক্ষায় ফ্যাকাল্টি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি’র অধীন ৪টি ডিপার্টমেন্ট সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড ম্যানেজমেন্ট এবং কম্পিউটিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেম এর মাস্টার্স, সদ্য গ্রাজুয়েট এবং লাস্ট সেমিস্টারের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। 

বিডিকম কোম্পানি ক্যাম্পাস নিয়োগ পরীক্ষার জন্য এই প্রথম কোনো প্রাইভেট বিশ্ববিদ্যালয় হিসেবে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিকে নির্ধারণ করেছে। সাংহাই বেইজ কোম্পানি বিডিকম দীর্ঘ ৩০ বছর যাবত সফটওয়্যার, নেটওয়ার্কিং ইকুয়েপমেন্ট, আইওটি, হার্ডওয়ার অ্যান্ড সফটওয়্যার ইকুয়েপমেন্ট পৃথিবীর বিভিন্ন দেশে সরবরাহ করে আসছে। বর্তমানে তাদের ১৬টির বেশি দেশে শাখা অফিস রয়েছে এবং তারা তাদের সফটওয়্যার এবং নেটওয়ার্ক ইকুয়েপমেন্ট ৫৫টি দেশে সরববারহ করে থাকে। যেখানে তাদের বহুসংখ্যক সফটওয়্যার ইঞ্জিনিয়ার এবং নেটওয়ার্ক অ্যাডমিনিস্ট্রেটরে দক্ষ জনবল রয়েছে। 

পরীক্ষা উপলক্ষে আয়োজিত অনুষ্ঠান উদ্বোধন করেন ফ্যাকাল্টি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি (এফএসআইটি)-এর ডিন প্রফেসর ড. সৈয়দ আকতার হেসাইন, সফটওয়্যার ইঞ্জিনিয়ার ডিপার্টমেন্টের হেড ড. ইমরান মাহমুদ, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের সহকারী হেড নারায়ণ রঞ্জন চক্রবর্তী, সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর আফসানা বেগম এবং সাংহাই বিডিকমের জেনারেল মেন্টর-আরএন্ডডি মি. জেরি, এইচআর-ডিরেক্টর মি. ফিলিপ। 

এ ছাড়াও, বিডিকম টেকনিক্যাল ম্যানেজার - টি.এম. মেসবাহ কামাল, ম্যানেজার-এইচআর অ্যান্ড অ্যাডমিন-মো. রিয়াদ হোসেন, বিক্রয়োত্তর প্রকৌশলী- এমডি মো. সেরাজুস সালেকিন এবং গবেষণা ও উন্নয়ন প্রকৌশলী শাহরিয়ার সিদ্দিক, প্রফেসর ড. একেএম মাসুম, সহযোগী অধ্যাপক এ.এইচ.এম শাহারিয়ার পারভেজ, সিনিয়র প্রভাষক মিস. নাদিরা ইসলাম, প্রভাষক এম.ডি. সোহাগ আলী, প্রভাষক মি. দেবব্রত মল্লিক, প্রভাষক এশরাক হুমায়ুন এবং প্রভাষক আকাশ ঘোষ উপস্থিত ছিলেন। 

তারা মূলত বাংলাদেশে আর অ্যান্ড ডি প্রতিষ্ঠার ব্যাপারে আগ্রহী এবং এর পরিপ্রেক্ষিতে এবছর ১৫০ বা তার অধিক সদ্য গ্র্যাজুয়েট সফটওয়্যার ইঞ্জিনিয়ার তাদের প্রয়োজন হবে। ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি এফএসআইটি’র পক্ষ থেকে সাংহাই বিডিকমকে স্বাগত জানানো হয় এমন মহৎ উদ্যোগ গ্রহণ করার জন্য। অদূর ভবিষ্যতে তাদের সঙ্গে একযোগে কাজ করার বিষয়ে আশাবাদ ব্যক্ত করা হয়।

ড. ইমরান মাহমুদ বলেন, ‘আজ পরীক্ষা হয়েছে। যোগ্যতার ওপর ভিত্তি করে এখান থেকে শিক্ষার্থীরা চাকরিরও সুযোগ পাবেন।’

ঢাকা বিজনেস/এইচ



আরো পড়ুন