২৬ জুন ২০২৪, বুধবার



অনূর্ধ্ব ১৯ এশিয়া কাপ: শ্রীলঙ্কার বিপক্ষে জিততে বাংলাদেশের টার্গেট ২০০ রান

ক্রীড়া ডেস্ক || ১৩ ডিসেম্বর, ২০২৩, ০৩:১২ পিএম
অনূর্ধ্ব ১৯ এশিয়া কাপ: শ্রীলঙ্কার বিপক্ষে জিততে বাংলাদেশের টার্গেট ২০০ রান


এশিয়া কাপের তৃতীয় ম্যাচে জিততে বাংলাদেশের যুবাদের টার্গেট ২০০ রান। পাকিস্তানে হচ্ছে অনূর্ধ্ব ১৯ এশিয়া কাপের দশম আসর। বুধবারের ম্যাচে টসে জিতে ফিল্ডিং নিয়েছিল বাংলাদেশ। ওয়ানডে ফরমেটে ৫০ ওভারে শ্রীলঙ্কা করতে পেরেছে ৯ উইকেটে ১৯৯ রান।

বাংলাদেশের পক্ষে বল হাতে সর্বোচ্চ ৩ উইকেট নিয়েছেন ওয়াসি সিদ্দিক, ১০ ওভারে তিনি দিয়েছেন ৩২ রান। এছাড়া দুটি করে উইকেট পেয়েছেন রাব্বি ও পেসার মারুফ। একটি করে উইকেট নিয়েছেন বর্ষণ ও পারভেজ জীবন।

ব্যাটিংয়ে শ্রীলঙ্কার পক্ষে সর্বোচ্চ ২৮ রান করেছেন ওপেনার পিলিন্ডু পেরেরা। ২৫ রান করেছেন জয়াবর্ধনে ও বিশ্ব লাহিরু। রুসান্দা করেছেন ২৪, ২১ রান করেছেন ওপেনার রাভিশান ও শারুজান। দিনুরা কালুফানা করেছেন ২০ এবং ১৯ করেছেন রুভিশান পেরেরা। শ্রীলঙ্কা ভালো সূচনা পেলেও বাংলাদেশের বোলারদের দাপটে

চ্যালেঞ্জিং স্কোর করতে পারেনি তারা।

বাংলাদেশের বোলাররা আয়ত্বের মধ্যেই বেঁধে রেখেছেন শ্রীলঙ্কার ব্যাটসম্যানদের। এখন ব্যাট হাতে ভালো করতে পারলেই এবারের এশিয়া কাপে টানা তিন ম্যাচে জয়ের সাধ পাবেন যুবারা। এর আগের দুই ম্যাচে জিতে চার পয়েন্ট নিয়ে নিজেদের গ্রুপের  শীর্ষে বাংলাদেশ। 

আগামী মাসে দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত হতে যাচ্ছে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ। তার প্রস্তুতি হিসেবে এশিয়ার দেশগুলো খেলছে এশিয়া কাপ। এরই মধ্যে একবার অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয়ে নিজেদের পরাশক্তি হিসেবেই জানান দিয়েছে বাংলাদেশ।

৮ টি দল নিয়ে পাকিস্তানে শুরু হয়েছে দশম অনূর্ধ্ব ১৯ এশিয়া কাপ। ‘বি’ গ্রুপে রয়েছে বাংলাদেশ, শ্রীলঙ্কা, আফগানিস্তান ও বাছাই খেলে আসা জাপান। ‘এ’ গ্রুপে রয়েছে ভারত, পাকিস্তান এবং বাছাই পর্ব পেরিয়ে আসা সংযুক্ত আরব আমিরাত এবং নেপাল।

ঢাকা বিজনেস/ইউএইচ/এনই



আরো পড়ুন