২৬ জুন ২০২৪, বুধবার



সৌদিতে আগুনে পুড়ে ৭ বাংলাদেশি নিহত

ঢাকা বিজনেস ডেস্ক || ১৫ জুলাই, ২০২৩, ১১:০৭ এএম
সৌদিতে আগুনে পুড়ে ৭ বাংলাদেশি নিহত


সৌদি আরবে একটি কারখানায় আগুন লেগে ৭ বাংলাদেশিসহ অন্তত ৯ জন নিহত হয়েছেন। শুক্রবার (১৪ জুলাই) বিকালে দেশটির পূর্বাঞ্চলীয় আল-আহসা জেলায় একটি ফার্নিচারের কারখানায় এই ঘটনা ঘটে। 

বিষয়টি নিশ্চিত করেছে সৌদি আরবে অবস্থিত বাংলাদেশ দূতাবাস।

দূতাবাসের কর্মকর্তারা জানিয়েছেন, নিহতদের মধ্যে কয়েকজন বাংলাদেশি নাগরিক রয়েছেন। এ ছাড়াও, একজন ভারতীয় নাগরিক রয়েছেন।

বাংলাদেশ দূতাবাস আরও জানিয়েছে, নিহত বাংলাদেশিদের মধ্যে তিন জন নাটোরের এবং একজন রাজশাহীর। নিহতদের পরিচয় শনাক্তের জন্য পরিচিতদের প্রয়োজন। তবে এখন পর্যন্ত একজনের আত্মীয় ছাড়া আর কাউকে পাওয়া যায়নি। 

দুর্ঘটনায় মারা যাওয়া প্রাথমিকভাবে শনাক্ত হওয়া বাংলাদেশিরা হলেন- আরিফ মো. সাহাদাত (পাসপোর্ট নম্বর- ২৫৩৫১৭৬৩৩৯), বারেক সরদার (পাসপোর্ট নম্বর- ২২৪৭৪৩৯৮৫০), মো. শাকিল প্রামাণিক (পাসপোর্ট নম্বর- ২৫০৫৩৭৮৫৬৮), সাইফুল ইসলাম (পাসপোর্ট নম্বর- ২৫২৯৯২২৩২৬), রুমান প্রামাণিক (পাসপোর্ট নম্বর- ২৪৭২৪৭০৫৮৮), মো. ফিরুজ সরদার আলী (পাসপোর্ট নম্বর- ২৪৯৩২১৭৯৬৮) ও মো. রব হোসাইন (পাসপোর্ট নম্বর-২৪৩৭৭৯৫৪২৬০)।

এরই মধ্যে বাংলাদেশ দূতাবাস থেকে শ্রম কাউন্সিলর নিহতদের পরিচয় শনাক্তে দুর্ঘটনাস্থলে যাচ্ছেন।

জানা গেছে, আল আহসার আল-মানসুরা শিল্প এলাকায় একটি ফার্নিচার কারখানায় আকস্মিক আগুন লাগে। কাঠের কারণে দ্রুত ভয়াবহ আকার ধারণ করে আগুন। এতে কারখানাটির ভেতর আটকা পড়েন বেশ কয়েকজন শ্রমিক। ঘটনাস্থলেই প্রাণ হারান অনেকে।

ঢাকা বিজনেস/এইচ



আরো পড়ুন