১৮ মে ২০২৪, শনিবার



রশিদের ঘূর্ণিতে বিধ্বস্ত লঙ্কা শিবির

ক্রীড়া ডেস্ক || ০৫ সেপ্টেম্বর, ২০২৩, ০৬:০৯ পিএম
রশিদের ঘূর্ণিতে বিধ্বস্ত লঙ্কা শিবির


আফগানিস্তানের বিপক্ষে দারুণ সূচনার পর ৪০তম ওভারে রশিদ খানের জোড়া আঘাতে ম্যাচের নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেছে শ্রীলঙ্কা। সেঞ্চুরির কাছে গিয়েও রান আউট হয়ে ৯২  রানে ফিরেছেন কুসল মেন্ডিস। একই ওভারে স্টাম্প বোল্ড হয়ে ৫ রান করে ফেরেন অধিনায়ক দাসুন শানাকা। ৪০ ওভার শেষে শ্রীলঙ্কার সংগ্রহ দাঁড়ায় ৭ উইকেটে ২২৭ ।

এশিয়া কাপে ‘বি’ গ্রুপের হাইভোল্টেজ ম্যাচে লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে শ্রীলঙ্কার মুখোমুখি হয়েছে আফগানিস্তান। বাংলাদেশের বিপক্ষে প্রথম ম্যাচ জেতায় এই ম্যাচ জিতলেই সুপার ফোর নিশ্চিত করবে লঙ্কানরা। গুরুত্বপূর্ণ এই ম্যাচে টসে জিতে আগে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছেন লঙ্কান অধিনায়ক দাসুন শানাকা। তাই ডু অর ডাই এই ম্যাচে আগে ফিল্ডিংয়ে আফগানিস্তান।

আগে ব্যাট করতে নেমে দারুণ সূচনা করেন ওপেনার দিমুথ করুনারত্নে ও পথুম নিসাঙ্কা। ওপেনিং জুটিতে আসে ৬৩ রান। এর পর আফগান পেসার গুলবাদিনের বলে ৩২ রানে থামেন লঙ্কান টেস্ট অধিনায়ক। 

দ্বিতীয় উইকেটের জন্য আফগানদের বেশিক্ষন অপেক্ষা করতে হয়নি। ১৪ ওভার ৪ বলে গুলবাদিনের জোড়া শিকার হন লঙ্কান ওপেনার পথুম নিসাঙ্কা। তিনি অর্ধশতকের কাছে গিয়েও ৪০ বলে ৪১ রান ফেরেন। 

চতুর্থ উইকেটে নেমে ইনিংস বড় করতে ব্যর্থ হয়েছেন সাদিরা সামারাবিক্রমা। জোড়া উইকেট শিকারী গুলবাদিন নায়েব তুলে নেনে আরেকটি উইকেট। মাত্র ৮ বলে ৩ রান করে প্যাভিলিয়নে ফিরে যান তিনি।

আফগানদের হয়ে ৩ উইকেট পেয়েছেন গুলবাদিন , ২ টি উইকেট পেয়েছেন রশিদ খান ও  একটি উইকেট পেয়েছেন মুজিবুর রহমান।

ঢাকা বিজনেস/এমএ/



আরো পড়ুন