২৯ সেপ্টেম্বর ২০২৪, রবিবার



যাদুকাটা নদী থেকে কোটি টাকার ভারতীয় পণ্যসহ গ্রেপ্তার ৩

সুনামগঞ্জ সংবাদদাতা || ১৫ ডিসেম্বর, ২০২৩, ০৮:৪২ এএম
যাদুকাটা নদী থেকে কোটি টাকার ভারতীয় পণ্যসহ গ্রেপ্তার ৩


সুনামগঞ্জ থেকে প্রায় ১ কোটি টাকার ভারতীয় বিভিন্ন ব্র্যান্ডের পণ্য পাচারকালে নৌকাসহ তিন চোরাচালানকারী গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) ভরে অভিযান চালিয়ে তাহিরপুর উপজেলায় যাদুকাটা নদী থেকে তাদের গ্রেপ্তার করা হয়। তাহিরপুর থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ নাজিম উদ্দীন এই তথ্য নিশ্চিত করেন। 

গ্রেপ্তারকৃতরা হলে, উপজেলার বাদাঘাট ইউনিয়নের সীমান্তবর্তী লাউড়েরগড় গ্রামের মিরাট মিয়া (৫৫) ও তার ছেলে হাবিবুর রহমান (২১) ও একেই ইউনিয়নের ঢালারপাড় গ্রামের আব্দুল হাইয়ের ছেলে ফারুক আহমেদ (২০)।

পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার সীমান্তবর্তী লাউড়েরগড় এলাকার বিজিবি ক্যাম্পের সংলগ্ন যাদুকাটা নদীতে অভিযান চালিয়ে তিন চোরাচালানকারীসহ ভারতীয় স্কিন সানরাইজ ক্রিম ২২ কাটুন, এমজি ১৭৫ পিস থান কাপড়, জনসন সফ ১৮ কাটুন, ভেসলিন ক্রিম ৩২ কাটুন,সার্ট ৮০ পিস, সানমেক্স ১১৬ পিস থান কাপড়, জনসন বেবি শ্যাম্পু ১৬ কাটুন, ফ্রেম ক্রিম ১১ কাটুন, মেক লাক্সারি সুটের কাপড় ১৮ পিস, একটি মোবাইল ফোনসহ একটি  নৌকা জব্দ করে। যার আনুমানিক বাজার মূল্য ১ কোটি ১ লাখ ৭৩ হাজার টাকা।

অফিসার ইনচার্জ মোহাম্মদ নাজিম উদ্দীন বলেন, ‘এর আগে অবৈধ ভাবে ভারত থেকে আসা এতো বড় চোরাচালান জব্দ হয়নি। আটককৃত পণ্যের দাম  আনুমানিক ধরা হয়েছে প্রায় ১ কোটি টাকা।  তিনি আরও বলেন, ‘এঘটনায় আটককৃত তিনজন আসামি করে একজনকে পলাতক আসামি দেখিয়ে পুলিশ বাদী হয়ে থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

ঢাকা বিজনেস/এমএ/



আরো পড়ুন