২৬ জুন ২০২৪, বুধবার



আলোচনায় এমআর-নাইন

বিনোদন ডেস্ক || ২০ জুলাই, ২০২৩, ০৯:০৭ এএম
আলোচনায় এমআর-নাইন


প্রয়াত কাজী আনোয়ার হোসেনের মাসুদ রানা নিয়ে সিনেমা বানানোর ঘোষণা এসেছিল অনেক আগেই। এই নিয়ে হয়েছিল অনেক জল্পনা-কল্পনাও। অবশেষে মাসুদ রানা সিরিজের ‘ধ্বংস পাহাড়’ উপন্যাস থেকে ‘এমআর-নাইন’ নামের সিনেমাটি নির্মাণ করেছেন বাংলাদেশি বংশোদ্ভূত হলিউড পরিচালক আসিফ আকবর।

সিনেমায় মাসুদ রানার ভূমিকায় অভিনয় করেছেন এবিএম সুমন। তার বন্ধু সোহেল রানা চরিত্রে দেখা যাবে সাজ্জাদকে।

সম্প্রতি সিনেমার নতুন পোস্টার প্রকাশ করেছে জাজ মাল্টিমিডিয়া। পোস্টারে এবি এম সুমনকে ফ্রন্টে রাখা হয়। যার চোকে মুখে ক্ষিপ্রতা। পোস্টারটি শেয়ার করে ক্যাপশনে লেখা হয়, ‘মাসুদ রানা, কাজী আনোয়ার হোসেনের সবচেয়ে জনপ্রিয় গুপ্তচরের গল্প। আগামী ২৫ আগস্ট বিশ্বব্যাপী সিনেমাটি মুক্তি দেওয়া হবে।’ 

এতে আন্তর্জাতিক শিল্পীদের মধ্যে অভিনয় করবেন ফ্র্যাঙ্ক গ্রিলো, বলিউড অভিনেত্রী সাক্ষী প্রধান, হলিউড অভিনেতা নিকো ফস্টার, বলিউড অভিনেতা ওমি বৈদ্য, হলিউড অভিনেতা ওলেগ প্রুডিয়াস ও আমেরিকান মডেল-অভিনেত্রী জ্যাকি সিগেল।

সিনেমায় সুমনের বিপরীতে প্রথমে বিদ্যা সিনহা মিমের অভিনয় করার কথা ছিল। পরবর্তীতে তাকে পরিবর্তন করে সুলতা রাও চরিত্রটির জন্য বলিউড অভিনেত্রী সাক্ষীকে নেওয়া হয়। সিনেমার শুটিং শেষ। আমেরিকার বিভিন্ন শহরে করা হয়েছে দৃশ্যধারণ। থ্রিলার অ্যাকশন ঘরানার সিনেমাটির আরেক প্রযোজনা প্রতিষ্ঠান হলিউডের ইন ব্রাভো এন্টারটেইনমেন্ট। সিনেমাটি ইংরেজি ভাষায় শুটিং হয়েছে। পরে বাংলায় ডাবিং হবে। 

জাজ মাল্টিমিডিয়ার প্রযোজনায় আগামী ২৫ আগস্ট বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশে মুক্তি পাবে ‘এমআর-নাইন’। এর আগে গেলো কোরবানির ঈদে সিনেমাটি মুক্তির কথা থাকলেও পরবর্তীতে মুক্তির তারিখ পিছিয়ে দেয় জাজ। 

এছাড়া আনিসুর রহমান মিলন ও শহিদুল আলম সাচ্চু যুক্ত হয়েছেন এমআর-নাইন সিনেমায়। ২০২০ সালে সিনেমার প্রথম পোস্টার প্রকাশ করা হয়। যেখানে স্যুট পড়ে কালো সানগ্লাসে সবার নজর কারেন এ বি এম সুমন।

ঢাকা বিজনেস/এন/



আরো পড়ুন