২৬ জুন ২০২৪, বুধবার



শান্ত-জাকিরের হাফ সেঞ্চুরিতে আশা জাগছে টাইগারদের

ক্রীড়া ডেস্ক || ১৭ ডিসেম্বর, ২০২২, ০১:৪২ পিএম
শান্ত-জাকিরের হাফ সেঞ্চুরিতে আশা জাগছে টাইগারদের


চট্টগ্রাম টেস্টে চতুর্থ দিনে ব্যাটিং করছে টাইগাররা। দুই টাইগার ওপেনার নাজমুল হাসান শান্ত ৬৪ রানে ও অভিষিক্ত জাকির হাসান ৫৫ রানে ক্রিজে আছেন। ৪২ ওভার শেষে টাইগারদের সংগ্রহ বিনা উইকেটে ১১৯ রান।

চট্টগ্রাম টেস্টে ভারতের দেওয়া ৫১৩ রানের টার্গেটে ব্যাট করছে স্বাগতিক বাংলাদেশ। তৃতীয় দিনে টাইগারদের দলীয় সংগ্রহ ছিল বিনা উইকেটে ৪২ রান। চতুর্থ দিনে এই রানেই ব্যাট করতে নামেন টাইগার দুই ওপেনার নাজমুল হোসেন শান্ত এবং জাকির হাসান। নেমেই প্রথমে সেশনে এই জুটিতে গড়েন এক রেকর্ড। এরপরই ক্যারিয়ারের তৃতীয় হাফ সেঞ্চুরি তুলে নেন শান্ত। ১০৮ বলে এই অর্ধশতক করেন শান্ত। যদিও ম্যাচের প্রথম ইনিংসে প্রথম বলেই গোল্ডেন ডাকে আউট হয়েছিলেন শান্ত। তাই এই ইনিংসে শান্তর দায়িত্বশীল ব্যাটিংয়ে লড়াইয়ের স্বপ্ন বুনছে টাইগার শিবির।

চতুর্থ দিনে প্রথম সেশন শেষে বিনা উইকেটে টাইগারদের সংগ্রহ ১১৯ রান। জয়ের জন্য সাকিবের দলের এখনও প্রয়োজন ৩৯৪ রান। 

চতুর্থ দিনে ১২ রান যোগ করতেই ভারতের বিপক্ষে এক রেকর্ড গড়ে ফেলেছে টাইগার দুই ওপেনার। ভারতের বিপক্ষে ওপেনিং জুটিতে টাইগারদের সর্বোচ্চ সংগ্রহ এটি। এর আগে ২০১০ সালে তামিম ইকবাল ও ইমরুল কায়েস ভারতের বিপক্ষে ওপেনিং জুটিতে ৫৩ রান করেছিলেন।

চট্টগ্রামে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচে টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নেমে প্রথম ইনিংসে সবকটি উইকেট হারিয়ে ৪০৪ রান সংগ্রহ করেছিল ভারত। জবাবে টাইগাররা নিজেদের প্রথম ইনিংসে মাত্র ১৫০ রানেই অলআউট হয়ে যায়। এরপর দ্বিতীয় ইনিংসে আবারও ব্যাটিংয়ে নেমে ২ উইকেটে ২৫৮ রান তুলে ইনিংস ঘোষণা করে লোকেশ রাহুলের দল। ফলে বাংলাদেশের সামনে জয়ের জন্য ৫১৩ রানের বিশাল লক্ষ্য দাঁড়ায়।



আরো পড়ুন