২৬ জুন ২০২৪, বুধবার



বিনোদন জগতের ৫ তারকার জন্মদিন আজ

বিনোদন ডেস্ক || ২২ আগস্ট, ২০২৩, ০১:০৮ পিএম
বিনোদন জগতের ৫ তারকার জন্মদিন আজ


আজ ২২ আগস্ট। আজকের দিনে পৃথিবীতে এসেছেন অভিনয় ও গানের জগতের বেশ কিছু তারকা। তারা প্রত্যেকেই নিজেদের ক্যারিয়ারে সফল হয়েছেন। তারা হলেন অভিনেতা ফজলুর রহমান বাবু, মোশাররফ করিম, অভিনেত্রী রুমানা রশীদ ঈশিতা, সুনেরাহ বিনতে কামাল ও সংগীতশিল্পী ডলি সায়ন্তনী।



ফজলুর রহমান বাবু

অভিনয় নৈপুণ্যে অসংখ্য মানুষের হৃদয়ে জায়গা করে নিয়েছেন ফজলুর রহমান বাবু। অভিনয়ের পাশাপাশি সংগীতশিল্পী হিসেবেও বেশ জনপ্রিয় তিনি। ১৯৬০ সালে আজকের দিনে ফরিদপুরে জন্মগ্রহণ করেন গুণী এই অভিনেতা। তার অভিনীত উল্লেখযোগ্য চলচ্চিত্রগুলো হলো- দারুচিনি দ্বীপ, মনপুরা, অজ্ঞাতনামা, হালদা ও নোনা জলের কাব্য। এছাড়া, অনেক বাংলা ধারাবাহিকেও অভিনয় করেছেন এই গুণী অভিনেতা। 


মোশাররফ করিম

১৯৭১ সালের এই দিনেই ঢাকায় জন্মগ্রহণ করেন মোশাররফ করিম। তার পৈতৃক বাড়ি বরিশালে। টিভি নাটকে আকাশচুম্বী জনপ্রিয়তা পাওয়া এই তারকা বড় পর্দায়ও বাজিমাত করেছেন। 'জয়যাত্রা' সিনেমা দিয়ে তিনি বড় পর্দায় অভিষেক করেন। পরবর্তীতে তিনি রূপকথার গল্প, দারুচিনি দ্বীপ, থার্ড পারসন সিঙ্গুলার নাম্বার, প্রজাপতি, টেলিভিশন, জালালের গল্প, অজ্ঞাতনামা, হালদা ও কমলা রকেট চলচ্চিত্রে অভিনয় করেন। বর্তমানে দাপিয়ে বেড়াচ্ছেন দুই বাংলার ওটিটি প্ল্যাটফর্মে। 'মহানগর' সিরিজে ওসি হারুন চরিত্র তাকে এনে দিয়েছে অন্যরকম খ্যাতি। 

 

ডলি সায়ন্তনী 

আজকের দিনেই পাবনা জেলায় জন্মগ্রহণ করেন জনপ্রিয় কণ্ঠশিল্পী ডলি সায়ন্তনী। শৈশব কেটেছে পাবনাতেই। ১৯৯০ সালে নবম শ্রেণিতে পড়াকালে প্রকাশিত হয় তার প্রথম একক অ্যালবাম ‘হে যুবক।’ এখন পর্যন্ত প্রায় ৭০০ ছবিতে প্লে-ব্যাক করেছেন তিনি।


রুমানা রশীদ ঈশিতা

১৯৮৫ সালের আজকের দিনে পৃথিবীতে আসেন ছোট পর্দার এক সময়ের জনপ্রিয় অভিনেত্রী রুমানা রশীদ ঈশিতা। ‘নতুন কুঁড়ি’তে চ্যাম্পিয়ন হওয়ার পরই তারকাখ্যাতি পান তিনি। বড় হয়েও নিজের জনপ্রিয়তা ধরে রাখেন এই অভিনেত্রী।


সুনেরাহ বিনতে কামাল 

নতুন প্রজন্মের আলোচিত অভিনেত্রী সুনেরাহ বিনতে কামাল। ১৯৯৫ সালের এদিনেই ঢাকায় তার জন্ম। মডেলিং দিয়ে ক্যারিয়ার শুরু করলেও স্বপ্ন ছিল বড় পর্দায় অভিনয় করার। ২০১৯ সালে তানিম রহমান অংশু পরিচালিত ন’ডরাই সিনেমার মাধ্যমে নিজের স্বপ্ন পূরণের সুযোগ পান তিনি। প্রথম সিনেমায়ই বাজিমাত করেন তিনি। শ্রেষ্ঠ অভিনেত্রী বিভাগে জিতে নেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার। আগামী ২ সেপ্টেম্বর মুক্তি পেতে যাচ্ছে তার অভিনীত সিনেমা ‘অন্তর্জাল’।

ঢাকা বিজনেস/এন



আরো পড়ুন