২৬ জুন ২০২৪, বুধবার



মঞ্চে শিল্পীর মাতলামি ও দর্শকের জুতা নিক্ষেপ

বিনোদন ডেস্ক || ২৯ এপ্রিল, ২০২৩, ১১:০৪ এএম
মঞ্চে শিল্পীর মাতলামি ও দর্শকের জুতা নিক্ষেপ মঈনুল আহসান নোবেল


কনসার্ট চলাকালে মাঈনুল আহসান নোবেল নামে এক সংগীতশিল্পীর অসংলগ্ন আচরণ ও দর্শকদের জুতা ছোড়ার একটি ভিডিও ইতোমধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। কুড়িগ্রামের ফুলবাড়ী ডিগ্রি কলেজের সুবর্ণজয়ন্তী উপলক্ষে আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠানের মঞ্চে গান গাওয়ার সময় অসংলগ্ন আচরণ করেন এই ‘বিতর্কিত’ শিল্পী। ২৭ এপ্রিল (বৃহস্পতিবার) রাতের এ ঘটনায় অনুষ্ঠানটি পণ্ড হয়ে গেছে। ভিডিওটি আমিও দেখে ভীষণ লজ্জা পেয়েছি।

লজ্জা পেয়েছি এ কারণে যে, এখন এক শ্রেণির মানুষ নিশ্চয় দেদারসে সব শিল্পীকে গালিগালাজ করবেন। ‘এরা খারাপ, এরা মাতাল’- ইত্যাদি বলে শিল্পীদের চৌদ্দগুষ্টি উদ্ধার করবেন। করতে থাকুন। তবে তার আগে কয়েকটি কথা বলি। শুনুন প্লিজ।

প্রথম কথাটি কনসার্ট আয়োজকদের জন্য। আপনারা শিল্পী নির্বাচনের সময় শিল্পীর শুধু জনপ্রিয়তা না দেখে তার ব্যাকগ্রাউন্ডও ঘাটুন। একটু খোঁজ নিলেই জানতে পারবেন- কোন শিল্পী মদ্যপানে আসক্ত আর কোন শিল্পী মাদকমুক্ত। কোন শিল্পী তার নিজের পেশার প্রতি কমিটেড আর কোন শিল্পীর কমিটমেন্ট নেই। কোন শিল্পীর আচার-আচরণ ভালো, আর কে বেয়াদব। 

নোবেল নামের এই শিল্পী জি-বাংলার একটি রিয়েলিটি শো থেকে উঠে আসা। এই চ্যানেলটিই ওকে ভীষণ রকম দাম্ভিক ও বেয়াদব টাইপ শিল্পীতে পরিণত হতে সহযোগিতা করেছে। তার ক্যারিয়ার গঠনে বাংলাদেশের লিজেন্ডারি শিল্পীদের গানগুলো মূল ভূমিকা পালন করলেও এই শিল্পীদেরই সে বারবার অপমান ও বিষোদগার করেছে, যা সারাপৃথিবী দেখেছে। কুড়িগ্রামের ওই কলেজের আয়োজকরা যদি এসব দেখেশুনেও এই শিল্পীকেই ডাকেন, তাহলে সেই দায় কার?  

দর্শক-শ্রোতারা আর যাই হোক, মঞ্চে শিল্পীর মাতলামি সহ্য করেন না। এ ধরনের বহু মাতাল শিল্পীর সঙ্গে একই মঞ্চে আমারও গান গাওয়ার অভিজ্ঞতা আছে। এবং সেসব মাতাল শিল্পীর প্রতি জুতা নিক্ষেপের ঘটনা আমার সামনেই ঘটেছে। নাম বললে সবাই চিনবেন। বলবো না। এমন ঘটনা শিল্পী, দর্শক ও আয়োজক-সবার জন্যই বিব্রতকর।

মদ্যপ শিল্পীদের প্রতি অনুরোধ-মদ্যপান আপনার ব্যক্তিগত বিষয়। একে ব্যক্তিগত পর্যায়েই রাখুন। মঞ্চে উঠে মাতলামি করে সংগীত ও সংগীতশিল্পী নামের এই মহৎ শব্দ/শব্দযুগল/শিল্প/পেশাকে কলঙ্কিত করবেন না।

(গায়ক সাজেদ ফাতেমীর ফেসবুক ওয়াল থেকে নেওয়া) 

ঢাকা বিজনেস/এইচ



আরো পড়ুন