১৯ মে ২০২৪, রবিবার



ইন্টেরিয়র ডিজাইনার ইমতিয়াজ হত্যা: গ্রেপ্তার ৩

ঢাকা বিজনেস ডেস্ক || ২৭ মার্চ, ২০২৩, ০৩:০৩ পিএম
ইন্টেরিয়র ডিজাইনার ইমতিয়াজ হত্যা: গ্রেপ্তার ৩


রাজধানীর কলাবাগানের ক্রিসেট রোডের ইন্টেরিয়র ডিজাইনার ইমতিয়াজ মোহাম্মদ ভূইয়া হত্যা মামলায় ৩ জনকে গ্রেপ্তারা করা হয়েছে। রোববার (২৬ মার্চ)  রাজধানীর কলাবাগান, সিরাজগঞ্জ ও নারায়ণগঞ্জ থেকে পুলিশ এই তিন জনকে গ্রেপ্তার করে।  গোয়েন্দা পুলিশের তেজগাঁও বিভাগের উপ-কমিশনার মো. গোলাম সবুর এই তথ্য নিশ্চিত করেন। 

গ্রেপ্তার আসামিরা হলেন,  মিল্লাদ হোসেন মুন্না, মো. আনোয়ার হোসেন  ও এহসান ওরফে মেঘ।

পুলিশ জানায়, রোববার সিরাজগঞ্জ সদর থানা এলাকা থেকে  মো. মিল্লাত হোসেন মুন্নাকে গ্রেপ্তার করা হয়। তার দেওয়া তথ্যের ভিত্তিতে  কলাবাগান থানা এলাকা থেকে মো. আনোয়ার হোসেনকে গ্রেপ্তার করা হয়। তাদের দুজনের তথ্যের ভিত্তিতে নারায়ণগঞ্জের বন্দর থানা এলাকা থেকে এহসান ওরফে মেঘকে গ্রেপ্তার করে পুলিশ। এ সময় হত্যার পর লাশ বহনে ব্যবহৃত প্রাইভেটকার জব্দ করা হয়েছে।  

জিজ্ঞাসাবাদকালে গ্রেপ্তার আসামিরা জানায়,   তারা সবাই সমকামী ও হিজড়া সদস্য। তারা Grindr নামে একটি গে চ্যাটিং অ্যাপসের মাধ্যমে  সমকামী লোকজনকে রুম ডেটের কথা বলে  বাসায় ডেকে নেয়। এরপর বিভিন্ন কায়দায় ব্ল্যাকমেইলিং করে টাকা-পয়সাসহ গুরুত্বপূর্ণ জিনিসপত্র হাতিয়ে নেয়। 

আসামিরা আরও জানায়, ইমতিয়াজ মোহাম্মদ ভূইয়ার সঙ্গে তাদের গ্রুপ সদস্য আলিফের মাধ্যমে পরিচয় হয়। সেই পরিচয়ের সূত্র ধরে গত ৭ মার্চ দুপুরে ইমতিয়াজকে আরেক আসামি আরাফাতের কলাবাগানের বাসায় ডাকে আলিফ।  সেখানে ইমতিয়াজ-আলিফকে আপত্তিকর অবস্থায় দেখে আসামিরা। এসময় তারা পূর্ব পরিকল্পনা অনুযায়ী  ইমতিয়াজকে মারধর শুরু করে। একপর্যায়ে তার কাছে বড় অঙ্কের অর্থ দাবি করে। ইমতিয়াজ টাকা দিতে অস্বীকার করলে আসামিরা তার বুকে, পিঠে আঘাত করে। এতে ইমতিয়াজের মৃত্যু হয়। এরপর ইমতিয়াজের লাশ আসামি মেঘের প্রাইভেটকারে করে নিয়ে মুন্সীগঞ্জ জেলার সিরাজদিখান থানা এলাকার কামারকান্দা গ্রামের নবাবগঞ্জ হাইওয়ে রোডের পাশে ঝোপে ফেলে দেয়। 

উল্লেখ্য, গত ৭ মার্চ দুপুর  একটার দিকে রাজধানীর কলাবাগানের  ক্রিসেট রোড এলাকা থেকে ইন্টেরিয়র ডিজাইনার ইমতিয়াজ মোহাম্মদ ভূইয়া নিখোঁজ হন। এই ঘটনায় পরদিন কলাবাগান থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়। এরপর তেজগাঁও বিভাগের গোয়েন্দা টিম ছায়াতদন্ত শুরু করে। তদন্তকালে ৮ মার্চ সন্ধ্যায় মুন্সীগঞ্জের সিরাজদিখান থানার কামারকান্দা গ্রামের নবাবগঞ্জ হাইওয়ে রোডের পাশের ঝোপ থেকে ইমতিয়াজ মোহাম্মদ ভূইয়ার লাশ উদ্ধার করা হয়। এই ঘটনায় সিরাজদিখান থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়। 

ঢাকা বিজনেস/এনই/



আরো পড়ুন