২৯ জুন ২০২৪, শনিবার



ময়মনসিংহ সিটিতে ১২ ঘণ্টায় অপসারণ হবে কোরবানির বর্জ্য

ময়মনসিংহ সংবাদদাতা || ২২ জুন, ২০২৩, ১২:০৬ পিএম
ময়মনসিংহ সিটিতে ১২ ঘণ্টায় অপসারণ হবে কোরবানির বর্জ্য


ঈদুল আজহার দিনে ১২ ঘণ্টার মধ্যে কোরবানির বর্জ্য অপসারণ করতে নির্দেশনা দিয়েছেন ময়মনসিংহ সিটি করপোরেশন (মসিক) মেয়র মো. ইকরামুল হক টিটু।

এই লক্ষ্য বাস্তবায়নে বুধবার (২১ জুন) বিকালে ময়মনসিংহ সিটি করপোরেশনের (মসিক) উদ্যোগে শহীদ শাহাবুদ্দিন মিলনায়তনে এক সভা হয়েছে।

সভার সভাপতি ময়মনসিংহ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা বলেন, ‘মেয়রের নেতৃত্বে এবং নির্দেশনায় ১২ ঘণ্টার মধ্যে সিটি করপোরেশন এলাকার কোরবানির পশুর বর্জ্য অপসারণ করা হবে। ঈদের দিন বেলা ২টা থেকে বর্জ্য অপসারণ শুরু হবে এবং রাত ২টার মধ্যে তা সম্পন্ন করা হবে।’

এসময় মসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা সিটির নির্ধারিত ৪৬৫টি স্থানে কোরবানি করার অনুরোধ জানান। তিনি বলেন, ‘পবিত্র ঈদুল আজহার কোরবানির বর্জ্য অপসারণে ব্লিচিং পাউডার, ফিনাইলসহ প্রদান করা হবে। এ ছাড়াও, বর্জ্য সংগ্রহে কোরবানির পয়েন্ট, হাট ইত্যাদি স্থানে কয়েক হাজার বস্তা সরবরাহ করা হবে। এছাড়া জনগণকে সচেতন করতে কোরবানির পয়েন্টের নামসহ লিফলেট মসজিদ, হাট ও অন্যান্য জনবহুল স্থানে বিতরণ করা হবে।’

এ ছাড়াও, আসন্ন ঈদে যানজট পরিস্থিতি নিয়ন্ত্রণ বিষয়ে প্রধান নির্বাহী কর্মকর্তা জানান, সিটি করপোরেশনের  বিভিন্ন পয়েন্টে ৪০ জন স্বেচ্ছাসেবী কাজ করবে। গত ঈদের মতো এবার ঈদেও সিটির জনগণ স্বাচ্ছন্দে চলাচল করতে পারবেন।

সভায় মসিক সচিব মো. আরিফুর রহমান, জনসংযোগ কর্মকর্তা শেখ মহাবুল হোসেন রাজীব, খাদ্য ও স্যানিটেশন কর্মকর্তা দীপক মজুমদার, স্যানিটারি ইন্সপেক্টর জাবেদ ইকবাল, বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা মো. মোহাব্বত আলী, কনজারভেন্সি ইন্সপেক্টর মো. রবিউল ইসলাম উপস্থিত ছিলেন।

ঢাকা বিজনেস/এম



আরো পড়ুন