১৮ মে ২০২৪, শনিবার



বাগেরহাটে ২ দিনব্যাপী কৃষিঋণ মেলা শুরু

বাগেরহাট প্রতিনিধি || ১১ এপ্রিল, ২০২৩, ০৩:০৪ পিএম
বাগেরহাটে ২ দিনব্যাপী কৃষিঋণ মেলা শুরু


বাগেরহাটে ২ দিনব্যাপী কৃষিঋণ মেলা শুরু হয়েছে। মঙ্গলবার (১১ এপ্রিল) সকালে জেলা পরিষদ অডিটোরিয়ামে এ মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান। মেলার উদ্বোধনী দিনে প্রান্তিক কৃষকদের হাতে বিভিন্ন ব্যাংকের কৃষিঋণের চেক তুলে দেন। পরে তিনি মেলার স্টলগুলো পরিদর্শন করেন। 

প্রধান অতিথির বক্তব্যে মোহাম্মদ আজিজুর রহমান বলেন, 'প্রকৃত ও প্রান্তিক কৃষক নির্বাচন করে কৃষি ঋণ বিতরণ করলে এই অঞ্চল কৃষিতে স্বয়ংসম্পূর্ণ হবে।'

তিনি আর বলেন, 'পদ্মা সেতুর বদৌলতে এ জেলার কৃষি পণ্য সকালে ক্ষেত থেকে তুলে বিক্রি হয় ঢাকায়। তাই খেয়াল রাখতে হবে কৃষি ঋণ যেন কৃষকদের মাঝেই বিতরণ হয়।'

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অগ্রণী ব্যাংক লিমিটেড বাগেরহাট অঞ্চলের ডিজিএম মানস কুমার পাল। এই সময় আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের অতিরিক্ত পরিচালক অমর কুমার দাস, জেলা কৃষি স¤প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মো. রফিকুল ইসলাম, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো. শরিফুল ইসলাম, জেলা মৎস্য কর্মকর্তা এ এস এম রাসেলসহ বিভিন্ন ব্যাংকের কর্মকর্তারা।

২ দিন ব্যাপি এই কৃষিঋণ মেলায় ২২টি ব্যাংকের শাখা অংশগ্রহণ করছে। প্রথমদিন এ মেলায় ব্যাংক কর্মকর্তারা কৃষকদের কৃষি ঋণ বিষয়ে পরামর্শ দেন। বুধবার (১২ এপ্রিল) ২য় দিন স্টল মূল্যায়ন, কৃষিঋণ বিতরণ, পুরষ্কার বিতরণ ও সমাপনী অনুষ্ঠানের মধ্যদিয়ে মেলা শেষ হবে।

ঢাকা বিজনেস/বাপ্পা/এন/ 



আরো পড়ুন