২৫ জুন ২০২৪, মঙ্গলবার



৩য় বারের মতো রাসিকে মেয়র নির্বাচিত লিটন

রাজশাহী করেসপন্ডেন্ট || ২১ জুন, ২০২৩, ০৯:০৬ পিএম
৩য় বারের মতো রাসিকে মেয়র নির্বাচিত লিটন


তৃতীয় বারের মতো রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র পদে বিজয়ী হলেন এএইচএম খায়রুজ্জামান লিটন। ১ লাখ ৫৯ হাজার ৭৯৭ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। বুধবার (২১ জনু)  রাতে রাজশাহী জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে এই ফল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা মো. দেলোয়ার হোসেন।

এর আগে ২০০৮ সালে প্রথমবার ও ২০১৮ সালে দ্বিতীয়বারের মতো মেয়র নির্বাচিত হন আওয়ামী লীগের এই সভাপতি মণ্ডলীর সদস্য।  

নির্বাচনে লিটনের নিকটতম প্রতিদ্বন্দ্বী হাতপাখা প্রতীকে ইসলামী আন্দোলনের প্রার্থীর রশিদ আলম ফারুকী পেয়েছেন ১৩ হাজার ৩৯৩ ভোট।  

এছাড়া, লাঙল প্রতীকে জাতীয় পার্টির প্রার্থী সাইফুল ইসলাম স্বপন ৯ হাজার ৪৫৭ ভোট এবং গোলাপ ফুল প্রতীকে জাকের পার্টির প্রার্থী লতিফ আনোয়ার ৯ হাজার ২৫৫ ভোট পেয়েছেন। 

এদিকে,  বুধবার (২১ জুন) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত নগরীর ১৫৫টি কেন্দ্রে ভোটগ্রহণ চলে। প্রথমবারের মতো পুরো সিটিতে ভোট হয়েছে ইভিএমে।  

প্রত্যেক ভোটকেন্দ্র ঘিরে ছিল পাঁচ স্তরের নিরাপত্তা। ভোটের মাঠে ছিলেন প্রায় সাড়ে ৩ হাজার পুলিশ সদস্য। এ ছাড়া স্ট্রাইকিং ফোর্স হিসেবে ছিলেন ৩০০ র‍্যাব সদস্য ও ১২ প্লাটুন বিজিবি। ১০ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও ১০ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ভোটের মাঠে রয়েছেন।

নির্বাচনে ৩০টি সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর পদে ১১২ জন এবং ১০টি সংরক্ষিত নারী আসনের বিপরীতে ৪৬ জন প্রার্থী ভোটের মাঠে রয়েছেন। নগরীর ২০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর পদপ্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

রাজশাহী সিটিতে মোট ভোটার ৩ লাখ ৫২ হাজার ১৫৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৭১ হাজার ১৮৫ জন, আর নারী ১ লাখ ৮০ হাজার ৯৭২ জন। এ ছাড়া তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছেন ৬ জন।

ঢাকা বিজনেস/ফেরদৌস/এনই 



আরো পড়ুন