২৬ জুন ২০২৪, বুধবার



শেষ ইচ্ছা অনুযায়ী পেলের শেষকৃত্য

ক্রীড়া ডেস্ক || ৩০ ডিসেম্বর, ২০২২, ০৩:৪২ পিএম
শেষ ইচ্ছা অনুযায়ী পেলের শেষকৃত্য


বিশ্ব ফুটবলের কিংবদন্তি পেলে মারা গেছেন। ২৯ ডিসেম্বর দিবাগত রাতে সাও পাওলোর আলবার্ট আইনস্টাইন হাসপাতালে ক্যানসার আক্রান্ত কিংবদন্তি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। নভেম্বরের শেষ সপ্তাহ থেকে হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। 

হাসপাতালের বিছানায় শুয়ে তিনি তার শেষ হচ্ছার কথাও বলে গেছেন। যেতে চেয়েছেন সান্তোস ক্লাব স্টেডিয়ামে। তার ইচ্ছা অনুযায়ী সান্তোস ফুটবল ক্লাব প্রাঙ্গনে নেওয়া হবে। এর আগে, আইন রীতি অনুযায়ী, সমাহিতের জন্য মরদেহ প্রস্তুত করা হবে আলবার্ট আইনস্টাইন স্টেডিয়ামে। 

সান্তোসের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, স্টেডিয়ামের মাঝমাঠে ২৪ ঘণ্টা পেলের মরদেহ রাখা হবে। সেখানেই ফুটবল রাজাকে শ্রদ্ধাজ্ঞাপন করতে পারবেন জনসাধারণ। ৩ জানুয়ারি সকালে পেলের মরদেহ নিয়ে ‘শেষযাত্রা’ হবে সান্তোসের রাস্তায়। কফিন বহন করে নিয়ে যাওয়া হবে কেলেস্তের সড়ক দিয়ে, যেখানে পেলের মা থাকেন। ১০০ বছর বয়সী পেলের মা শয্যাশায়ী।

অগস্ত্যযাত্রা শেষে পেলেকে মেমোরিয়া নেকরোপোল একিউমেনিকা নামের সমাধিস্থলে পরিবারের সদস্যদের উপস্থিতিতে সমাহিত করা হবে। সমাহিত করার অনুষ্ঠানটিতে জনসাধারণের প্রবেশাধিকার থাকবে না। এরই মধ্যে পেলের মৃত্যুতে তিন দিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করেছেন ব্রাজিলের প্রেসিডেন্ট জইর বোলসোনারো।

ঢাকা বিজনেস/এম 



আরো পড়ুন