১৮ মে ২০২৪, শনিবার



চমক রেখে বাংলাদেশের ওয়ানডে দল ঘোষণা

ঢাকা বিজনেস ডেস্ক || ১৭ জুন, ২০২৩, ০৭:০৬ পিএম
চমক রেখে  বাংলাদেশের ওয়ানডে দল ঘোষণা


আফগানদের বিপক্ষে ইতিহাস গড়া জয়ের দিন ওয়ানডে সিরিজের জন্য টাইগাদের শক্তিশালী দল ঘোষণা করা হয়েছে। শনিবার (১৭ জুন)  বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ১৫ সদস্যের দল ঘোষণা করেছে।

৩ ম্যাচের জন্য ঘোষিত স্কোয়াডে ফিরেছেন তাসকিন আহমেদ, আফিফ হোসেন ধ্রুব ও নাঈম শেখ। আর সবশেষ সিরিজে থাকা মৃত্যুঞ্জয় চৌধুরী, ইয়াসির আলি রাব্বি ও রনি তালুকদার বাদ পড়েছেন।

সর্বশেষ আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে আঙুলে চোট পান দেশসেরা ক্রিকেটার সাকিব আল হাসান। 

আফগানিস্তানের বিপক্ষে একমাত্র ঢাকা টেস্টেও খেলতে পারেননি সাকিব। তবে সফরকারীদের বিপক্ষে ওয়ানডে সিরিজের দলে ফিরছেন বিশ্বসেরা অলরাউন্ডার। কিন্তু সিরিজের প্রথম ওয়ানডেতে তার খেলা নিয়ে সংশয় রয়েছে।

কোমরের চোটে আফগানিস্তান সিরিজের একমাত্র টেস্ট মিস করেন তামিম ইকবাল। তবে ওয়ানডে দলে ফিরেছেন তিনি। চোটে থাকলেও টেস্ট চলাকালীন তৃতীয় ও চতুর্থ দিন মিরপুরের ইনডোরে লম্বা সময় অনুশীলন করেছেন টাইগার ওয়ানডে ক্যাপ্টেন।

গত মার্চ ঘরের মাঠে আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের মাঝপথে দল থেকে বাদ পড়েন আফিফ। পরে প্রিমিয়ার লিগে আবাহনীর হয়ে ১৫ ম্যাচে ৫৫০ রান করেন তিনি। ১১০.৬৬ স্ট্রাইক রেটে ব্যাট করে আবার জায়গা ফেরত পেলেন মিডলঅর্ডার ব্যাটার।

বাংলাদেশ দল

তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, তাওহিদ হৃদয়, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, এবাদত হোসেন, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, শরিফুল ইসলাম, আফিফ হোসেন ও নাঈম শেখ।

ঢাকা বিজনে /এমএ/



আরো পড়ুন