২৬ জুন ২০২৪, বুধবার



অস্ট্রেলিয়াকে ২৯২ রানের টার্গেট দিলো আফগানিস্তান

ক্রীড়া ডেস্ক || ০৭ নভেম্বর, ২০২৩, ০৬:১১ পিএম
অস্ট্রেলিয়াকে ২৯২ রানের টার্গেট দিলো আফগানিস্তান


বিশ্বকাপের ৩৯তম ম্যাচে অস্ট্রেলিয়ার মুখোমুখি হয়েছে আফগানিস্তান। যেখানে টস জিতে আগে ব্যাট করার সিন্ধান্ত নিয়েছে আফগানিস্তান। ব্যাটিং করতে নেমে ইব্রাহিম জাদরান সেঞ্চুরিতে অজিদের চ্যালেঞ্জিং লক্ষ্য ছুঁড়ে দিয়েছে আফগান । মুম্বাইয়ের ওয়াংখেড়ে ক্রিকেট স্টেডিয়ামে নির্ধারিত ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ২৯১ রান সংগ্রহ করে আফগানিস্তান। ফলে অজিদের সামনে লক্ষ্য দাঁড়িয়েছে ২৯২ রান।

তবে অষ্টম ওভারের শেষ বলে উইকেটের দেখা পায় অস্ট্রেলিয়া। হ্যাজেলউড ম্যাজিকে মিচেল স্টার্কের তালুবন্দী হন গুরবাজ। আউট হওয়ার আগে এই ওপেনার করেন ২১ রান। এর পর ক্রিজে আসেন রহমত শাহ।

রহমত শাহকে সঙ্গে নিয়ে দলীয় ইনিংস এগিয়ে নেন ইব্রাহিম জাদরান। গড়েন  ৮৩ রানের জুটি। সেই সঙ্গে ওয়ানডে ক্যারিয়ারের ষষ্ঠ অর্ধশতক তুলে নিয়েছেন এই ব্যাটার। এর পর ম্যাচের ২৫তম ওভারে এই জুটি ভাঙেন ম্যাক্সওয়েল। ৩০ রানে সাজঘরে ফেরেন রহমত শাহ।

শাহর পর ক্রিজে আসেন হাশমতউল্লাহ শাহিদী। উইকেটে এসে থিতু হতে পারেননি তিনি। ম্যাচের ৩৮তম ওভার শাহিদীর স্ট্যাম্প উপড়ে ফেলেন মিচেল স্টার্ক।

এরপর ব্যাট এসে বড় শর্ট খেলতে থাকেন আজমতউল্লাহ ওমরজাই। দ্রুত রান তুলতে গিয়ে ২২ রানে থামেন তিনি। এরপর ক্রিজে আসেন মোহাম্মদ নবী। তবে ব্যর্থ হয়ে সাজঘরে ফেরেন এ অভিজ্ঞ ব্যাটার।

অপর দিকে ক্রিজের অন্যপ্রান্ত আগলে রেখে ওয়ানডে ক্যারিয়ারের পঞ্চম সেঞ্চুরি তুলে নেন ইব্রাহিম। আর শেষ মুহূর্তে ঝড়ো গতিতে রান তোলেন রশিদ খান। এতে আফগানদের ইনিংস থামে ২৯১ রানে।

ঢাকা বিজনেস/এমএ/



আরো পড়ুন