১৮ মে ২০২৪, শনিবার



সুদর্শনের ঝোড়ো ব্যাটিংয়ে চেন্নাইকে বড় লক্ষ্য দিলো গুজরাট

ক্রীড়া ডেস্ক || ২৯ মে, ২০২৩, ১০:০৫ পিএম
সুদর্শনের  ঝোড়ো ব্যাটিংয়ে চেন্নাইকে বড় লক্ষ্য দিলো গুজরাট


২০২৩ সিজনের আইপিএল যেন রেকর্ডে ভরা। আইপিএল  ফাইনালে আহমেদাবাদের নরেন্দ্র মোদি ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হয়েছে গুজরাট টাইটান্স ও চেন্নাই সুপার কিংস । টস হেরে আগে ব‌্যাটিং করে ডিফেন্ডিং চ‌্যাম্পিয়ন গুজরাট ৪ উইকেটে ২১৪ রান করেছে। জয়ের জন‌্য চেন্নাইয়ে প্রয়োজন ২১৫ রান। 

এটাই আইপিএলের ফাইনালে সর্বোচ্চ দলীয় সংগ্রহ। চেন্নাই এ ম‌্যাচ জিতে গেলে সর্বোচ্চ রান তাড়া করে জয়ের রেকর্ড গড়বে। 

সোমবার (২৯ মে) আগে ব‌্যাটিং করতে নেমে দারুণ সূচনা করে গুজরাট ।  গুভমান গিলকে নিয়ে ৬৭ রানের উদ্বোধনী জুটি গড়েন সাহা। তাতে ফিল্ডারদেরও বড় অবদান ছিল। গিল ও সাহা দুজনই একটি করে জীবন পান। প্রথমে স্কয়ার লেগে দাঁড়িয়ে গিলের ক‌্যাচ ছাড়েন দীপক চাহার। পরবর্তীতে নিজের বোলিংয়ে চাহার সাহার ক‌্যাচ তালুবন্দি করতে পারেননি। 

সপ্তম ওভারে বোলিংয়ে এসে এ জুটি ভাঙেন রবীন্দ্রর জাদেজা। তার আর্ম ডেলিভারীতে স্ট‌্যাম্পড হন ২০ বলে ৩৯ রান করা গিল। দ্বিতীয় উইকেটেও গুজরাট ছিল উড়ন্ত। ওভারপ্রাতি দশের কাছাকাছি রান তুলে এগিয়েছে তারা। সাহার সঙ্গে তাল মিলিয়ে রান করেন সাই সুদর্শন। ৪২ বলে ৬৪ রান আসে তাদের ব‌্যাট থেকে। এ জুটি গড়ার পথে সাহা ৩৬ বলে তুলে নেন ফিফটি। কিন্তু ৫৪ রানে তাকে থামিয়ে দেন চাহার।

সাই সুদর্শনের  ৪৭ বলে ৯৬ রানের দুর্বার ইনিংসে বড় সংগ্রহপায় গুজরাট । তবে ৪ রানের আক্ষেপ পড়াবে এই ব্যাটার কে। ১৯তম ওভারে দেশপান্ডেকে দুই ছক্কা হাঁকিয়ে পরের বলে আউট হয়ে যান তিনি। ২১৪ রানে থামে গুজরাটের ইনিংস।

চেন্নায়ের হয়ে সর্বোচ্চ ২টি উইকেট নেন মাথিশা পাথিরানা।

ঢাকা বিজনেস/এমএ



আরো পড়ুন