২৬ জুন ২০২৪, বুধবার



রামপালে বিদ্যুৎ উৎপাদন বন্ধ, বাড়ছে লোডশেডিং

বাগেরহাট সংবাদদাতা || ১৭ এপ্রিল, ২০২৩, ০২:০৪ পিএম
রামপালে বিদ্যুৎ উৎপাদন বন্ধ, বাড়ছে লোডশেডিং


কারিগরি ত্রুটির কারণে রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের উৎপাদন বন্ধ রয়েছে। যার প্রভাব পড়েছে বিদ্যুৎ সরবরাহে। ফলে বাগেরহাটসহ এ অঞ্চলে লোডশেডিংয়ের মাত্রা বেড়েছে। শনিবার (১৫ এপ্রিল) রাত থেকে কেন্দ্রটির উৎপাদন বন্ধ। 

সোমবার (১৭ এপ্রিল) দুপুরে বাংলাদেশ-ইন্ডিয়া পার্টনারশিপ পাওয়ার কোম্পানি লিমিটেডের (বিআইএফপিসিএল) উপমহাব্যবস্থাপক আনোয়ারুল আজিম এ তথ্য নিশ্চিত করেছেন।

উপমহাব্যবস্থাপক আনোয়ারুল আজিম বলেন, ‘কারিগরি ত্রুটির কারণে ১৫ এপ্রিল রাত থেকে কেন্দ্রের উৎপাদন বন্ধ রয়েছে। আশা করি, দ্রুত সময়ের মধ্যে আবার উৎপাদন শুরু হবে।’

এছাড়া কয়লা সংকট নেই দাবি করে তিনি বলেন, ‘বর্তমানে কেন্দ্রে কোনো কয়লা সংকট নেই। কেন্দ্রে পর্যাপ্ত কয়লা মজুদ রয়েছে। কয়লা আমদানিও করা হয়েছে। যা এখন পথে রয়েছে। যা শিগগিরই সমুদ্র পথে বিদ্যুৎ কেন্দ্রে এসে পৌঁছাবে।’

এর আগে গত বছরের ১৫ আগস্ট জাতীয় গ্রিডের সঙ্গে পরীক্ষামূলক বিদ্যুৎ সরবরাহ (ট্রান্সমিশন) শুরু করা হয়। পরে ১৭ ডিসেম্বর থেকে জাতীয় গ্রিডে বাণিজ্যিকভাবে যুক্ত হয় এখানকার বিদ্যুৎ। পরে এক মাসের মাথায় ১৪ জানুয়ারি কয়লা সংকটে বন্ধ হয়ে যায় বিদ্যুৎ বিভাগের গুরুত্বপূর্ণ এ প্রতিষ্ঠানটি। এর প্রায় এক মাস পরে কয়লা প্রাপ্তি সাপেক্ষে ১৫ ফেব্রুয়ারি দিনগত রাত ১২টায় আবার প্রথম ইউনিটের উৎপাদন শুরু হয়।

বাপ্পা/এইচ



আরো পড়ুন