১৯ মে ২০২৪, রবিবার



৪ ঘণ্টা ধরে জ্বলছে নিউমার্কেট

স্টাফ রিপোর্টার || ১৫ এপ্রিল, ২০২৩, ১০:০৪ এএম
৪ ঘণ্টা ধরে জ্বলছে নিউমার্কেট


৪ ঘণ্টা ধরে জ্বলছে রাজধানীর নিউ সুপার মার্কেট। এখনও আগুন নিয়ন্ত্রণে আসেনি। বরং ছড়িয়ে পড়েছে পুরো মার্কেটে। চারদিকে শুধু ধোঁয়া। এদিকে, আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ২৮টি ইউনিটের সদস্যদের সঙ্গে  যোগ দিয়েছেন সেনা, নৌ, বিজিবি, র‌্যাব সদস্যরা।  

শনিবার (১৫ এপ্রিল) ভোর ৫টা ৪০ মিনিটের দিকে আগুনের খবর পায় ফায়ার সার্ভিস। খবর পাওয়ামাত্রই ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করেন ফায়ার সার্ভিসের সদস্যরা।

নিউ সুপার মার্কেটের তৃতীয় তলা থেকে আগুনের সূত্রপাত হলেও আগুন মার্কেটের একপাশে ছিল। তবে দুই ঘণ্টা পর আগুন তৃতীয় তলার গোটা ফ্লোরে ছড়িয়ে পড়ে। দ্বিতীয় তলাও জ্বলছে পুরো দমে। 

এদিকে ব্যবসায়ীরা মার্কেটের প্রথম তলার দোকানগুলো থেকে ঝুঁকি নিয়ে মালামাল বের করে আনছেন। মার্কেটটিতে ছেলেদের গেঞ্জি, ফুল ও হাফ প্যান্ট, ট্রাউজার, শার্ট ও মেয়েদের টপসসহ নানা ধরণের পোশাক বিক্রি করা হয়ে থাকে। ঈদ উপলক্ষ্যে অতিরিক্ত মাল মজুদ করেছিলেন ব্যবসায়ীরা। তাই বড় ধরণের ক্ষয়ক্ষতির হাত থেকে বাঁচতে জীবনের ঝুঁকি নিয়ে মালামাল সরিয়ে নিচ্ছেন তারা।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-মিডিয়া) শাহজাহান সিকদার বলেন, ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের ২৮টি ইউনিট কাজ করছে। তবে এখন পর্যন্ত কোনো হতাহতের তথ্য পাওয়া যায়নি।

আর মাত্র কয়েকদিন পরেই ঈদ উল ফিতর। নিউ মার্কেটসহ রাজধানীর সব মার্কেটই জমজমাট বিকিকিনিতে। মধ্যরাত পর্যন্ত চলে বেচাকেনা। তেমনি নিউ মার্কেটের ব্যবসায়ীরাও মধ্যরাত পর্যন্ত দোকান খোলা রেখেছিলেন। সেহেরি খেয়ে যখনই ঘুমাতে যাবেন ঠিক তখনই খবর আসে আগুনের। এর আগে, বঙ্গবাজার ও নবাবপুর আগুনে পুড়েছে। 

ঢাকা বিজনেস/এইচ



আরো পড়ুন