২৬ জুন ২০২৪, বুধবার



১ মে ময়মনসিংহের প্রয়াত সাংবাদিকদের স্মরণে সভা

নিজস্ব প্রতিবেদক || ০৭ ফেব্রুয়ারী, ২০২৩, ০৩:৩২ এএম
১ মে ময়মনসিংহের প্রয়াত সাংবাদিকদের স্মরণে সভা


প্রয়াত সাংবাদিকদের স্মরণে সভা ও স্মরণিকা প্রকাশের সিদ্ধান্ত নিয়েছে বৃহত্তর ময়মনসিংহ সাংবাদিক সমিতি, ঢাকা। আগামী ১ মে স্মরণ সভা করা হবে বলে সিদ্ধান্ত নিয়েছে এ সংগঠন। 

সোমবার (৬ ফেব্রুয়ারি) জাতীয় প্রেস ক্লাবের কাবাব চত্বরে সমিতির কার্যনির্বাহী কমিটির সভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

সংবাসন বিজ্ঞপ্তিতে বলা হয়, সমিতির কার্যনির্বাহী কমিটির সভায় সভাপতিত্ব করেন সমিতির সভাপতি মোল্লা জালাল। সভা সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক উদয় হাকিম। এ সময় কার্যনির্বাহী কমিটির সদস্যরা বার্ষিক সাধারণ সভা ও প্রীতিভোজের সার্বিক বিষয় নিয়ে আলোচনা ও আগামী দিনে করণীয় বিভিন্ন বিষয়ে আলোকপাত করেন। পরে কোষাধ্যক্ষের অনুপস্থিতিতে বার্ষিক সাধারণ সভা ও প্রীতিভোজের আয়-ব্যয়ের হিসাব তুলে ধরেন ময়মনসিংহ জেলা সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক সৌরভ জাহাঙ্গীর। 

সভায় আসন্ন রমজান মাসে ছয় জেলা সমিতির ইফতার মাহফিল আয়োজন সম্পর্কেও আলোচনা হয়। এরপর বৃহত্তর ময়মনসিংহের প্রয়াত সাংবাদিক রাহাত খান, বজলুর রহমান, আতাউস সামাদ, এম মুফাজ্জল, আমানুল্লাহ কবীর, সাজ্জাদ কাদির, অরুনাভ সরকার, সৈয়দ লুৎফুল হক, শফিকুল ইসলাম ইউনূস, আ ক ম রুহুল আমিন, সৈয়দ ফাহিম মোনেম, শামীম মাশরেকী প্রমুখ স্বনামধন্য ও বরেণ্য সাংবাদিক স্মরণে স্মরণসভা ও স্মরণিকা প্রকাশের সিদ্ধান্ত হয়।

বাহরাম খানকে আহ্বায়ক করে ‘স্মরণীয়-বরণীয় সংকলন’ সাব-কমিটি গঠন করা হয়। সাব-কমিটির সদস্য সচিব আকতার হোসেন, সদস্যরা হচ্ছেন মুহাম্মদ শাহজাদা, সীমান্ত খোকন, শওকত আলী খান লিথু, তানজিল রিমন।

এছাড়া সভায় আগামী এপ্রিল মাসের মধ্যে জামালপুর ও নেত্রকোনা জেলা সাংবাদিক ফোরামের সম্মেলন সম্পন্ন করার বিষয়ে গুরুত্বারোপ করা হয়। 

ঢাকা বিজনেস/এইচ



আরো পড়ুন