২৬ জুন ২০২৪, বুধবার



বোনাস লভ্যাংশের অনুমোদন পায়নি পূরবী জেনারেল

স্টাফ রিপোর্টার || ০৫ জুলাই, ২০২৩, ০৭:০৭ পিএম
বোনাস লভ্যাংশের অনুমোদন পায়নি পূরবী জেনারেল


শেয়ারহোল্ডারদের জন্য ঘোষিত ৩ শতাংশ বোনাস শেয়ারের লভ্যাংশ অনুমোদন পায়নি পূরবী জেনারেল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। বুধবার (৫ জুলাই)  ডিএসই সূত্রে এ তথ্য জানানো হয়েছে।

ডিএসই সূত্র জানায়, শেয়ারহোল্ডারদের উল্লেখিত বোনাস শেয়ার দিতে চূড়ান্ত অনুমোদনের জন্য বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কাছে আবেদন করে কোম্পানিটি। কিন্তু বিএসইসি থেকে এখনো কোনো অনুমোদন দেওয়া হয়নি।

চলতি বছরের ৩০ মে কোম্পানির পক্ষ থেকে ডিএসইকে জানানো হয়, ৩০ ডিসেম্বর ২০২২ সমাপ্ত বছরের শেয়ারহোল্ডারদের ৭ শতাংশ নগদ ও ৩ শতাংশ বোনাস শেয়ার দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কোম্পানির পরিচালনা পর্ষদ।

পর্ষদ ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সর্বসম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানির ৩৫তম বার্ষিক সাধারণ সভার (এজিএম) দিন নির্ধারণ করা হয়েছে আগামী ৩ সেপ্টেম্বর। এজন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১০ জুলাই।

কোম্পানির দেওয়া তথ্য মতে, ৩০ ডিসেম্বর ২০২২ বিদায়ী বছরে শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৪৪ পয়সা। অর্থাৎ কোম্পানির কর পরবর্তী মুনাফা হয়েছে ৮ কোটি ৩৬ লাখ ২১ হাজার ৩৬৮ টাকা। কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদের মূল্য দাঁড়িয়েছে ১৩ টাকা ৬৯ পয়সা। এর আগের বছর ছিল ১৩ টাকা ৩৭ পয়সা।

ঢাকা বিজনেস/এমএ



আরো পড়ুন