১৮ মে ২০২৪, শনিবার



রাজকীয় সংবর্ধনা পেলেন মরক্কোর ফুটবলাররা

ক্রীড়া ডেস্ক || ২১ ডিসেম্বর, ২০২২, ০৭:৪২ পিএম
রাজকীয় সংবর্ধনা পেলেন মরক্কোর ফুটবলাররা


কোনো আফ্রিকান দেশ এই প্রথম ফিফা ফুটবল বিশ্বকাপে সেমিফাইনালে খেলেছে। এই নিয়ে পুরো মহাদেশে আনন্দের বন্যা। বলছি মরক্কোর কথা। তারা কাপ নিতে পারেনি, কিন্ত দুর্দান্ত পারফর্মেন্স দেখিয়েছে বিশ্বকে।  

রানারআপ হয়েছে দলটি। তবে মরক্কোর ফুটবলাররা এবার যা করে দেখিয়েছেন, সেটি তাদের দেশের জন্য বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার চেয়ে কোনো অংশে কম নয়।

সদ্য সমাপ্ত বিশ্বকাপের গ্রুপপর্বে সেই সময় র্যাংকিংয়ে দ্বিতীয়তে থাকা দল বেলজিয়ামকে হারায় মরক্কো। শেষ ষোলোতে টাইব্রেকারে হারায় সাবেক বিশ্বচ্যাম্পিয়ন স্পেনকে। কোয়ার্টার ফাইনালে মরক্কোর শিকার ক্রিশ্চিয়ানো রোনালদোর পর্তুগাল। সেমিতেও ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ফ্রান্সকে নাড়িয়ে দিয়েছিল দলটি। যদিও শেষ পর্যন্ত হারাতে পারেনি।

এরপর তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে ক্রোয়েশিয়ার সঙ্গে লড়াই করে চতুর্থ হয় অ্যাটলাস লায়ন্সরা। এটিই বিশ্বকাপে তাদের ইতিহাসসেরা সাফল্য। দেশে ফিরে তাই রাজকীয় সংবর্ধনা পেলেন মরক্কোর ফুটবলাররা।

মঙ্গলবার বিমান থেকে নেমে রাজধানী রাবাতে ছাদখোলা বাস পান আশরাফ হাকিমিরা। আতশবাজি, ব্যানার-ফেস্টুন নিয়ে সেখানে আগেই উপস্থিত ছিলেন সমর্থকরা। তারা উষ্ণ সংবর্ধনায় সিক্ত করেন প্রিয় ফুটবলারদের। 

ঢাকা বিজনেস/এম



আরো পড়ুন