১৯ মে ২০২৪, রবিবার



বঙ্গবাজারে আগুন: ডিএসসিসির ৮ সদস্যের তদন্ত কমিটি

ঢাকা বিজনেস ডেস্ক || ০৪ এপ্রিল, ২০২৩, ০৮:০৪ পিএম
বঙ্গবাজারে আগুন: ডিএসসিসির ৮ সদস্যের তদন্ত কমিটি


রাজধানীর বঙ্গবাজারে অগ্নিকাণ্ডে কারণ অনুসন্ধান ও ক্ষয়ক্ষতি পরিমাণ নিরূপণের জন্য ৮ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। কমিটিকে ৩ দিনের মধ্যে রিপোর্ট দিতে বলা হয়েছে। মঙ্গলবার (৪ এপ্রিল) ডিএসসিসি’র সচিব আকরামুজ্জামান স্বাক্ষরিত  এক দপ্তর আদেশে এই কমিটি গঠন করা হয়েছে।

তদন্ত কমিটির আহ্বায়ক করা হয়েছে ডিএসসিসির অঞ্চল-১ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মেরীনা নাজনীনকে। বাকি ৭ সদস্য হলেন ডিএসসিসি’র ২০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ফরিদ উদ্দিন আহম্মদ রতন, সংরক্ষিত ৫ নম্বর আসনের কাউন্সিলর রোকসানা ইসলাম চামেলী, প্রধান রাজস্ব কর্মকর্তা আরিফুল হক, প্রধান সম্পত্তি কর্মকর্তা মো. রাসেল সাবরিন, তত্ত্বাবধায়ক প্রকৌ. (পুর) পরিবেশ, জলবায়ু ও দূর্যোগ ব্যবস্থাপনা সার্কেল মো. খায়রুল বাকের, ঢাকার জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান, প্রধান সমাজকল্যাণ ও বস্তিউন্নয়ন কর্মকর্তা আকন্দ মোহাম্মদ ফয়সাল উদ্দীন কমিটির সাচিবিক দায়িত্ব পালন করবেন। 

উল্লেখ্য,  মঙ্গলবার (৪ এপ্রিল)  ভোর ৬টা ১০ মিনিটে বঙ্গবাজারে আগুন লাগে। প্রায় ৭ ঘণ্টা পর বেলা সাড়ে ১২টার দিকের  ফায়ার সার্ভিসের  ৫০ টি ইউনিটের সদস্যদের প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।  সূত্র: বাসস

ঢাকা বিজনেস/এনই/



আরো পড়ুন