১৮ মে ২০২৪, শনিবার



ঢালিউড সুপারস্টার শাকিবের জন্মদিন আজ

বিনোদন ডেস্ক || ২৮ মার্চ, ২০২৩, ০১:০৩ পিএম
ঢালিউড সুপারস্টার শাকিবের জন্মদিন আজ শাকিব খান


হালের জনপ্রিয় নায়ক শাকিব খানের জন্মদিন আজ (২৮ মার্চ)। সোহানুর রহমান সোহান পরিচালিত ‘অনন্ত ভালবাসা’ চলচ্চিত্রের মাধ্যমে ১৯৯৯ সালে তার অভিনয় জীবন শুরু হয়। তিনি ‘সুপারস্টার’, ‘কিং খান’ ও ‘ঢালিউড কিং’ হিসেবেও পরিচিত। শাকিব বর্তমানে বাংলাদেশের সবচেয়ে বেশি পারিশ্রমিকপ্রাপ্ত অভিনেতা।

তার প্রকৃত নাম মাসুদ রানা। ‘অনন্ত ভালোবাসা’ সিনেমার মাধ্যমে শাকিব খান নামে আত্মপ্রকাশ করেন তিনি। ওই ছবির মাধ্যমে ঢালিউডে শাকিব বেশ পরিচিতি পান। এরপর পেরিয়ে গেছে বেশ কয়েক বছর। ধীরে ধীরে শাকিব নিজেকে পরিণত করেছেন। 

পারিবারিক ঘরানার ছবিতে ডিপজলের সঙ্গে পর্দা শেয়ার করেছেন এ নায়ক। অনেক তারকা শিল্পীর ভিড়ে একজন দক্ষ অভিনেতা হিসেবে নিজের জাত চিনিয়েছেন সেসময়।

সুদর্শন এ নায়ককে নিজের ছবির নায়ক করার জন্য প্রযোজক-পরিচালকের ব্যাপক আগ্রহ দেখা যায়, যা এখনও বিদ্যমান। শাকিব খান এখন দেশীয় ও যৌথ প্রযোজনার ছবির তুমুল জনপ্রিয় নায়ক।

যৌথ প্রযোজনার বেশ কয়েকটি ছবিতে চুক্তিবদ্ধ হয়েছেন খান। যে ছবিগুলোতে নায়িকা হিসেবে ছিলেন পশ্চিমবঙ্গের নায়িকা শুভশ্রী, কোয়েল মল্লিক ও নুসরাত।

শাকিব খান ১৯৭৯ সালের ২৮ মার্চ গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার রাঘদীতে মাসুদ রানা হিসাবে জন্মগ্রহণ করেন। অভিনয়জীবনে সফল হলেও ব্যক্তিজীবনে তিনি কিছুটা সমালোচিত। অভিনেত্রী অপু বিশ্বাস ও শবনম বুবলির সঙ্গে দাম্পত্য সম্পর্কে জড়ালেও শেষ পর্যন্ত কোনো সম্পর্কই তার টেকেনি। সম্পর্ক না টিকলেও বাবা হিসেবে দুই সন্তানকেই ভালোবাসেন কিং খান।

ঢাকা বিজনেস/এম



আরো পড়ুন