১৮ মে ২০২৪, শনিবার



ময়মনসিংহে রমজানে বাজার নিয়ন্ত্রণে চলবে গোয়েন্দা তৎপরতা

ময়মনসিংহ সংবাদদাতা || ১৭ মার্চ, ২০২৩, ১১:০৩ এএম
ময়মনসিংহে রমজানে বাজার নিয়ন্ত্রণে চলবে গোয়েন্দা তৎপরতা


কৃত্রিম সংকট তৈরি না করে সব ব্যবসায়ীকে পণ্যের মূল্য তালিকা প্রদর্শন এবং মানবিক দিক বিবেচনা করে উৎসব কেন্দ্রিক মূল্যছাড় দেওয়ার মাধ্যমে নজীর স্থাপন করার আহবান জানিয়েছেন ময়মনসিংহের বিভাগীয় কমিশনার মো. শফিকুর রেজা বিশ্বাস। তিনি বলেন, ‘দেশে খাদ্য-শস্যসহ সব ভোগ্যপণ্যের পর্যাপ্ত মজুদ রয়েছে, তা সত্ত্বেও কৃত্রিম সংকট সৃষ্টি ও অহেতুক মূল্যবৃদ্ধির অপচেষ্টাকারী অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করবে প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনী।’  

পবিত্র রমজান উপলক্ষে ময়মনসিংহ বিভাগে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যেল উর্ধ্বগতি নিয়ন্ত্রণ সংক্রান্ত বৃহস্পতিবার ( ১৬ মার্চ) বিকালে এক সভায় বক্তব্যদানকালে তিনি এসব কথা বলেন।

রাস্তার পাশে খোলা বাজারে ইফতার বিক্রি না করার আহবান জানিয়ে ময়মনসিংহ রেঞ্জ ডিআইজি দেবদাস ভট্টাচার্য বলেন চুরি, ‘ছিনতাইয়ের বিরুদ্ধে এবং যানজট নিয়ন্ত্রণে পুলিশ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে।’ এসময় তিনি ব্যবসায়ীদের সিসি ক্যামেরা সার্বক্ষণিক চালু রাখা ও বেশি অংকের টাকা নিয়ে চলাচলে পুলিশের সহযোগিতা নেওয়ার পরামর্শ দিয়েছেন তিনি।

সভায় ময়মনসিংহের পাইকারি ব্যবসায়ীরা জানান, সব পণ্যের মজুদ পর্যাপ্ত রয়েছে, সরবরাহ চেইন ঠিক থাকলে মূল্যবৃদ্ধির কোনো আশঙ্কা নেই।

অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক ও রাজস্ব) মোহাম্মদ আনোয়ার হোসেনের সঞ্চালনায় সভায় আরও বক্তব্য রাখেন পরিচালক স্থানীয় সরকার মো. ফরিদ আহমেদ,

ময়মনসিংহের জেলা প্রশাসক মো. মোস্তাফিজার রহমান, পরিচালক পরিবেশ অধিদপ্তর দিলরুবা আহমেদ, ময়মনসিংহ সিটি করপোরেশেনের সচিব অন্নপূর্ণা দেবনাথ, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক (ভারপ্রাপ্ত) সালমা আক্তার, স্বাস্থ্য অধিদপ্তরের বিভাগীয় উপ-পরিচালক ডা. মো. আব্দুল কুদ্দুছ, আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক আবু নঈম মোহাম্মদ সফিউল আলম, বিদ্যুৎ বিভাগের নির্বাহী প্রকৌশলী ইন্দ্রজিৎ দেবনাথ, ভোক্তা অধিকার অধিদপ্তরের বিভাগীয় উপ-পরিচালক মো. জাহাঙ্গীর আলম, টিসিবি সহকারী পরিচালক মো. আমিনুল ইসলামসহ অনেকেই। 

ঢাকা বিজনেস/এম



আরো পড়ুন