১৮ মে ২০২৪, শনিবার



সিরিজ বাঁচানোর ম্যাচে টস জিতে বোলিংয়ে বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক || ০৩ মার্চ, ২০২৩, ০৪:৩৩ পিএম
সিরিজ বাঁচানোর ম্যাচে টস জিতে বোলিংয়ে বাংলাদেশ


ওয়ানডে সিরিজের প্রথমটিতে জয় পায়নি বাংলাদেশ। ম্যাচে ডেভিড মালানের দৃঢ়তায় জয় ছিনিয়ে নেয় ইংলিশরা। শুক্রবার (৩ মার্চ) দুপুর ১২টায় দ্বিতীয় ওয়ানডেতে সিরিজ বাঁচানোর ম্যাচে জস বাটলারদের মুখোমুখি হচ্ছে তামিম ইকবালের দল। ইতোমধ্যে টস হয়েছে। টসে জিতে বোরিং নিয়েছে বাংলাদেশ।  

ঘরের মাঠে দ্বিপাক্ষিক সিরিজের প্রথম ওয়ানডেতে ইংল্যান্ডের বিপক্ষে স্বল্প পুঁজিতেই গুটিয়ে যায় টাইগাররা। এ ম্যাচে ফর্মে থাকা নাজমুল হোসেন শান্ত ও অভিজ্ঞ মাহমুদুল্লাহ রিয়াদ ছাড়া আর কেউই তেমন একটা রান করতে পারেননি। তবে বোলারদের দায়িত্বশীল বোলিংয়ে জয়ের স্বপ্ন দেখেছিল বাংলাদেশ দল। কিন্তু ডেভিড মালানের দানবীয় ভূমিকায় বাংলাদেশের জয়ের স্বপ্ন ধূলিসাৎ হয়ে যায়। আর তাই সিরিজ বাঁচানোর ম্যাচে কেমন হচ্ছে টাইগারদের একাদশ, সেই আগ্রহ ক্রিকেটপ্রেমীদের।

অলরাউন্ডার হিসেবে একাদশে রয়েছেন মেহেদী হাসান মিরাজ এবং স্পিনার কোটায় তাইজুল। আর পেস বোলিংয়ের দায়িত্বে কাটার মাস্টার মুস্তাফিজ ও তাসকিন।

সিরিজের খেলাগুলো সরাসরি সম্প্রচার করবে গাজী টিভি ও টি-স্পোর্টস।  

প্রসঙ্গত, বাংলাদেশ-ইংল্যান্ড গুরুত্বপূর্ণ সিরিজে অ্যাসোসিয়েট স্পন্সর হিসেবে থাকছে ভিসতা ইলেকট্রনিক্স লিমিটেড।

প্রতিষ্ঠানটির পক্ষ থেকে বলা হয়েছে, শুরু থেকেই ক্রিকেটের সঙ্গে যুক্ত আছে ভিসতা। গত অক্টোবরে বাংলাদেশ-নিউজিল্যান্ড-পাকিস্তানের তিন জাতি ক্রিকেটে বড় আকারে মাঠে লক্ষ্য করা গেছে ভিসতার উপস্থিতি। এবার আবারও তারা এলো অ্যাসোসিয়েট স্পন্সর হিসেবে। ভবিষ্যতে আরও বড় আকারে ক্রিকেটের সঙ্গে যুক্ত হবে ভিসতা। 

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস (উইকেটকিপার), নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ, আফিফ হোসেন, মেহেদি হাসান মিরাজ, তাসকিন আহমেদ, তাইজুল ইসলাম মুস্তাফিজুর রহমান।

ইংল্যান্ড একাদশ: জেসন রয়, ফিলিপ সল্ট, ডেভিড মালান, জেমস ভিন্স, জস বাটলার (অধিনায়ক/উইকেটকিপার), উইল জ্যাকস, মঈন আলী, ক্রিস ওকস, আদিল রশিদ, জোফরা আর্চার, মার্ক উড।

ঢাকা বিজনেস/এম



আরো পড়ুন