০৪ মে ২০২৪, শনিবার



সবাইকে কাঁদিয়ে চলে গেলেন রুমি

ঢাকা বিজনেস ডেস্ক || ২২ এপ্রিল, ২০২৪, ০৪:০৪ পিএম
সবাইকে কাঁদিয়ে চলে গেলেন রুমি


দীর্ঘদিন কোলন ক্যানসারে ভুগে অবশেষে না ফেরার দেশে পাড়ি জমালেন ছোটপর্দার জনপ্রিয় অভিনেতা অলিউল হক রুমি। সোমবার (২২ এপ্রিল) ভোরে রাজধানীর একটি বেসরকারি হাসাপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন তিনি। পারিবারিক সূত্রে জানা গেছে, প্রাথমিক চিকিৎসা করাতে অভিনেতাকে প্রথমে ভারতের চেন্নাই নেওয়া হয়েছিল। সেখানে চিকিৎসা শেষে রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন অভিনেতা।

অভিনয় জীবনের ৩৩ বছর পার করেছেন জনপ্রিয় অভিনেতা অলিউল হক রুমি। তার অভিনয় নৈপুণ্য দর্শকদের মুগ্ধ করে চলেছে দিনের পর দিন। পর্দায় তার উপস্থিতি যেন বাড়তি আনন্দ দিত দর্শকদের।

গুণী এই অভিনেতা বরিশালের আঞ্চলিক ভাষাতেই বেশি অভিনয় করতেন। এ ভাষাইতেই তিনি দর্শকদের হাসাতেন, কখনও কাঁদাতেন।

দর্শক নন্দিত এই অভিনেতা ২৪ অক্টোবর বরগুনায় জন্মগ্রহন করেন। তার বাবা বীরমুক্তিযোদ্ধা আজিজুল হক ও মা হামিদা হক। পরিবারে তিন ভাই ও তিন বোনের মধ্যে সবার ছোট রুমি

রুমির অভিনয়ের শুরুটা হয় থিয়েটার বেইলী রোডে ‘এখন কৃতদাস’ নাটকে অভিনয়ের মধ্য দিয়ে ১৯৮৮ সালে। একই বছর ‘কোন কাননের ফুল’ নাটকে অভিনয়ের মাধ্যমে ছোট পর্দায় আগমন ঘটে । তিনি টেলিভিশনের পাশাপাশি অভিনয় করেছেন সিনেমায়ও। ২০০৯ সালে ‘দড়িয়াপাড়ের দৌলতি’ চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে বড় পর্দায় অভিষেক হয় তার।

রুমি অভিনীত উল্লেখযোগ্য নাটকগুলো হলো সাজেশন সেলিম, বোকাসোকা তিনজন, মেকাপ ম্যান, ঢাকা টু বরিশাল, ঢাকা মেট্রো লাভ, বাপ বেটা দৌড়ের উপর, আমেরিকান সাহেব, জার্নি বাই বাস, বাকির নাম ফাঁকি, জমজ-৫, জমজ-৬, জমজ-৭, জমজ-৮, জমজ-৯, জমজ-১০, রতনে রতন চিনে, ২০০ কদবেলী ইত্যাদি, সোনার শিকল, কমেডি ৪২০, প্রেসিডেন্ট সিরাজউদ্দৌলা, আকাশ চুরি, চৈতা পাগল, জীবনের অলিগলি, মেঘে ঢাকা শহর ইত্যাদি।



আরো পড়ুন