১৮ মে ২০২৪, শনিবার



৯ জনে খেলে শিরোপা জিতলো রোনালদোর নাসর

ক্রীড়া ডেস্ক || ১৩ আগস্ট, ২০২৩, ১০:০৮ এএম
৯ জনে খেলে শিরোপা জিতলো রোনালদোর নাসর


চ্যাম্পিয়ন্স কাপের ফাইনালে আল হিলালকে ২-১ গোলে হারিয়ে প্রথমবারের মতো শিরোপার স্বাদ পেলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। খেলায় ১১ জন নিয়ে মাঠে নামলেও দুই লাল কার্ড পেয়ে ৯ জনে পরিণত হয় রোনালদোর নাসর। এ নিয়েই প্রতিপক্ষকে ঘায়েল করেন পর্তুগিজ তারকা। এর আগে রোনালদোর সর্বোচ্চ অর্জন ছিল রানারআপ শিরোপা।

শনিবার (১২ আগস্ট) রাতে কিং ফাহাদ স্টেডিয়ামে চ্যাম্পিয়ন্স কাপের ফাইনালে শিরোপা জিতে তারা।  

ম্যাচটি প্রথম থেকেই ছিল বেশ জমজমাট ছিল। তবে, ৫০ মিনিট পর্যন্ত গোলশূন্য থাকতে হয়েছে দুই দলকেই। ৫১ তম মিনিটে ডেডলক ভাঙেন আল হিলালের মিখাইল। ম্যাচের ৭১তম মিনিটে হোঁচট খায় আল নাসর। ডিফেন্ডার আবদুল্লাহ আল আমেরিকে দেখতে হয় লাল কার্ড। আর তাতেও ১০ জনের দলে পরিণত হয় আল নাসর।

এদিকে, গোল হজম করে ম্যাচে ফিরতে মরিয়া আল নাসর সমতায় ফেরে ৭৪তম মিনিটেই। রাইট ব্যাক সুলতান আল ঘানামের ক্রস থেকে দলকে সমতায় ফেরান রোনালদো। চার মিনিট বাদেই বড় ধাক্কা খায় রোনালদোর দল। আরেক ডিফেন্ডার নাওয়াফ বুশাল লাল কার্ড দেখে মাঠ ছাড়েন।

৯ জনের দল নিয়ে লড়তে থাকেন সিআর সেভেন। খেলা গড়াচ্ছিল টাইব্রেকারে। কিন্তু ৯৮ মিনিটের মাথায় দলকে জয়সূচক গোল এনে দেন রোনালদো। আর তাতেই প্রথমবারের মতো আরব ক্লাব চ্যাম্পিয়ন্স কাপের শিরোপা নিশ্চিত হয় আল নাসরের।

ঢাকা বিজনেস/এইচ



আরো পড়ুন