১৯ মে ২০২৪, রবিবার



টেস্ট সিরিজ থেকে ছিটকে গেলেন মুশফিক

ক্রীড়া ডেস্ক || ১৯ মার্চ, ২০২৪, ১০:০৩ পিএম
টেস্ট সিরিজ থেকে ছিটকে গেলেন মুশফিক


শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজের আগে দুঃসংবাদ টাইগার শিবিরে । দল ঘোষণার ২৪ ঘণ্টা না যেতেই টেস্ট সিরিজ থেকে ছিটকে গেলেন মুশফিকুর রহিম। শ্রীলঙ্কার বিপক্ষে শেষ ওয়ানডেতে কিপিং করার সময় ডান হাতের বৃদ্ধাঙ্গুলিতে চোট পেয়েছিলেন তিনি।

মঙ্গলবার (১৯ মার্চ) রাতে এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দলের ফিজিও বায়েজিদুল ইসলাম জানিয়েছেন, ম্যাচ শেষে করা স্ক্যানে মুশফিকের আঙুলে হালকা চিড় ধরা পড়েছে। যেটি সেরে উঠতে ৪-৫ সপ্তাহ সময় লাগবে। ফলে শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজে তাকে পাচ্ছে না শান্ত বাহিনী।

চট্টগ্রামে সোমবার (১৮ মার্চ) তৃতীয় ও শেষ ওয়ানডেতে শ্রীলঙ্কাকে ৪ উইকেটের ব্যবধানে হারিয়ে ২-১ ব্যবধানে সিরিজ জিতে নেয় বাংলাদেশ। ওই ম্যাচে শ্রীলঙ্কার ইনিংসের শুরুতে কিপিং করতে গিয়ে চোট পেয়েছিলেন মুশফিক। দ্বিতীয় ওভারে বল করতে আসা টাইগার পেসার তাসকিন আহমেদের তৃতীয় বলটি গ্লাভসে নিতে গিয়ে ডান হাতের বৃদ্ধাঙ্গুলিতে আঘাত পান মুশফিক। সে সময় দলের ফিজিও বায়েজিদুল ইসলামের শরণাপন্ন হন তিনি। চোট যে হালকা ছিল না সেটা তখনই আঁচ করা গিয়েছিল। বেশ কিছুক্ষণ তার মধ্যে অস্বস্তি দেখা যায়। যদিও প্রাথমিক চিকিৎসা নিয়ে আবার কিপিং করেন তিনি।

এরপর পুরো ৫০ ওভার কিপিং করে আবার ব্যাট হাতে নেমে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন মুশফিক। ৩৬ বলে তিনি অপরাজিত থাকেন ৩৭ রান করে। এ সময় অবশ্য খুব একটা অস্বস্তি দেখা যায়নি তার মধ্যে। সিরিজ উদযাপনেও ছিলেন সবচেয়ে প্রাণবন্ত। ম্যাচশেষে তাকে নিয়েই শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টের জন্য ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করে বিসিবি। কিন্তু একদিন না যেতেই পেতে হলো দুঃসংবাদ। চোট তখন গুরুতর মনে না হলেও, স্ক্যানের পর তার আঙুলে ধরা পড়েছে চিড়। যেটা থেকে সেরে ‍উঠতে লাগবে প্রায় এক মাস।

সিলেটে আগামী ২২ মার্চ শুরু হবে টাইগার-লায়নদের প্রথম টেস্ট। আর দ্বিতীয় ও শেষ টেস্ট চট্টগ্রামে অনুষ্ঠিত হবে ৩০ মার্চ। ফলে শুধু প্রথম টেস্ট নয়, দ্বিতীয় টেস্টেও তার ফেরার সম্ভাবনা নেই। শিগগিরই মুশফিকের স্থলাভিষিক্ত খেলোয়াড়ের নাম ঘোষণা করবে বিসিবি।



আরো পড়ুন