১৮ মে ২০২৪, শনিবার



ভারতে বিমান বিধ্বস্ত, পাইলট আহত

ঢাকা বিজনেস ডেস্ক || ০৬ মার্চ, ২০২৪, ০৮:০৩ পিএম
ভারতে বিমান বিধ্বস্ত, পাইলট আহত


ভূপৃষ্ঠ থেকে উড্ডয়নের পর মাত্র ২৫০ কিলোমিটার অতিক্রম করার পরই দেখা যায় ইঞ্জিনের ত্রুটি। পরে কাছাকাছি এক বিমানবন্দরে জরুরি অবতরণের জন্য অনুমতি চান পাইলট। তবে অবতরণের সময় রানওয়ের বাইরে এটি বিধ্বস্ত হয়।

ঘটনাটি ঘটেছে ভারতের মধ্যপ্রদেশ রাজ্যের গুনাতে। এ ঘটনায় বিমানটির ভেতরে থাকা এক নারী পাইলট আহত হয়েছেন। ভারতীয় গণমাধ্যম হিন্দুস্তান টাইমস বলছে, বুধবার (৬ মার্চ) বিমানটি গুনা থেকে ২৫০ কিলোমিটার দূরের নিমুচ থেকে উড্ডয়ন করেছিল। পরে এর ইঞ্জিনে সমস্যা দেখা দেয়। এক কর্মকর্তার বরাতে গণমাধ্যমটি বলছে, ধারণা করা হচ্ছে, ইঞ্জিনের ত্রুটির কারণে এটি বিধ্বস্ত হয়েছে।

ওই কর্মকর্তা বলেন, বিমানটি প্রশিক্ষণ বিমান ছিল, যা চালাচ্ছিলেন চিমক অ্যাভিয়েশন অ্যাকাডেমির প্রশিক্ষণার্থী পাইলট। ইঞ্জিনে ত্রুটি দেখা দেওয়ার পর তিনি গুনা বিমানবন্দরে জরুরি অবতরণের জন্য অনুমতি চান। কিন্তু অবতরণের সময় রানওয়ের বাইরে এটি বিধ্বস্ত হয়।

আহত ওই পাইলটকে গুনার বিভাগীয় হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে বলে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি। বিধ্বস্ত বিমানের একটি ভিডিও প্রকাশ করে বার্তাসংস্থা এএনআই বলছে গুনা পুলিশের সাব-ইন্সপেক্টর চঞ্জল তিওয়ারি জানিয়েছে, “ত্রুটি দেখা দেয়ার পর নিমুচ থেকে ধানার দিকে আসা একটি প্রশিক্ষণ বিমান জরুরি অবতরণ করে। ওই সময় পাইলট বিমানের নিয়ন্ত্রণ হারান। প্রশিক্ষণার্থী ওই পাইলট আহত হয়েছেন এবং তাকে চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে।'



আরো পড়ুন