১৮ মে ২০২৪, শনিবার



পাকিস্তানে সামরিক গাড়িবহরে আত্মঘাতী বোমা হামলায় নিহত ৯

আন্তর্জাতিক ডেস্ক || ০১ সেপ্টেম্বর, ২০২৩, ০৮:০৯ পিএম
পাকিস্তানে সামরিক গাড়িবহরে আত্মঘাতী বোমা হামলায় নিহত ৯


পাকিস্তানে সামরিক গাড়িবহরে আত্মঘাতী বোমা হামলার ঘটনায় অন্তত ৯ সেনাসদস্য নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ৫জন। বৃহস্পতিবার (৩১ আগস্ট) দেশটির সীমান্তবর্তী খাইবার পাখতুনখাওয়া প্রদেশের এই ঘটনা ঘটে। শুক্রবার (১ সেপ্টেম্বর) কাতার ভিত্তিক গণমাধ্যম আল জাজিরা এক প্রতিবেদনে এতথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, মোটরসাইকেল আরোহী আত্মঘাতী হামলাকারী বিস্ফোরণ ঘটায়। হামলার ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী আনোয়ারুল হক কাকার। তিনি নিহত সেনাদের শহীদ উল্লেখ করে তাদের পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন। 

দেশটির উত্তরাঞ্চলীয় খাইবার পাখতুনখাওয়া প্রদেশের বান্নু জেলায় বৃহস্পতিবারের এই হামলার জন্য এখন পর্যন্ত কোনও গোষ্ঠী দায় স্বীকার করেনি।

দেশটির সেনাবাহিনীর গণমাধ্যম শাখা আইএসপিআর জানিয়েছে, আফগানিস্তানের সীমান্ত থেকে প্রায় ৬১ কিলোমিটার দূরে ‘মোটরসাইকেল আরোহী আত্মঘাতী বোমা হামলাকারী বিস্ফোরণ ঘটায়’। দুর্গম এই সীমান্ত এলাকায় দীর্ঘদিন ধরে জঙ্গি অপতৎপরতা সক্রিয় রয়েছে।

প্রাদেশিক মন্ত্রী ফিরোজ জামাল শাহ বার্তাসংস্থা এএফপিকে বলেছেন, ‘আত্মঘাতী বোমা হামলাকারী মোটরসাইকেল আরোহী ছিল ও সে তার বাইকটি একটি সামরিক কনভয়ের মধ্যে থাকা ট্রাকের সঙ্গে ধাক্কা দেয়।’ আল জাজিরা বলছে, পাকিস্তানের অশান্ত উত্তর-পশ্চিমাঞ্চলটি মূলত আফগানিস্তানের সীমান্তবর্তী এলাকা। সশস্ত্র যোদ্ধা ও সরকারের মধ্যে আলোচনা ভেঙ্গে যাওয়ার পর গত বছর থেকে পাকিস্তানের এই অঞ্চলে সন্ত্রাসী হামলা বেড়েছে।

ঢাকা বিজনেস/এমএ/



আরো পড়ুন