১৮ মে ২০২৪, শনিবার



মিউজিক্যাল ল্যাব শো বেনুকা: ৪১ তম পর্বে আধুনিক গান গাইবেন শবনম প্রিয়াঙ্কা

ঢাকা বিজনেস ডেস্ক || ২৪ জানুয়ারী, ২০২৪, ১২:০১ পিএম
মিউজিক্যাল ল্যাব শো বেনুকা: ৪১ তম পর্বে আধুনিক গান গাইবেন শবনম প্রিয়াঙ্কা


ঢাকার মেয়ে মেধাবী কণ্ঠশিল্পী শবনম প্রিয়াঙ্কা। দারুণ সম্ভবনাময় তরুণ কণ্ঠশিল্পী তিনি। যে ক’জন তরুণ শিল্পী আগামী দিনে দেশের সঙ্গীতাঙ্গনকে মাতিয়ে রাখবেন বলে ধারণা করা হয়, তাদেরই একজন প্রিয়াঙ্কা। প্রতিভাবান এই শিল্পী আজ বুধবার (২৪ জানুয়ারি) গাইবেন মিউজিক্যাল ল্যাব শো বেনুকা’তে। 

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের শিক্ষার্থী শবনম প্রিয়াঙ্কা বেনুকায় আজ গাইবেন কালজয়ী কিছু আধুনিক গান। 

বুধবাসরী আয়োজন বেনুকা’র ৪১তম পর্ব প্রচারিত হচ্ছে আজ (২৪ জানুয়ারি, ২০২৪) রাত দশটায়। বেনুকার ইউটিউব ও ফেসবুক পেজ থেকে একযোগে প্রচারিত হবে সঙ্গীতবিষয়ক অনুষ্ঠানটি। সরাসরি সম্প্রচার শেয়ার করা হয় ঢাকা বিজনেস এবং অক্সেন-এর পেজ থেকেও। 

অনুষ্ঠান ধারণ করা হয় বেনুকা’র নিজস্ব স্টুডিওতে। বেনুকা নিবেদন করছে মোবাইল ফোন এক্সেসরিজ ও হাইটেক পণ্যের ব্র্যান্ড ‘অক্সেন‘। মিডিয়া পার্টনার ঢাকা বিজনেসডটকম। 

গানের পাশাপাশি বেনুকায় সঙ্গীত বিষয়ে নানা অভিজ্ঞতা শেয়ার করবেন প্রিয়াঙ্কা। 

বেনুকা টিম এই অনুষ্ঠানটিকে বলছে, মিউজিক ল্যাব বা সংগীতের ল্যাবরেটরি। এখানে গান পরিবেশনার পাশাপাশি থাকে গান নিয়ে নানাবিধ আলোচনা। গানের কথা, সুর, রাগ, তাৎপর্য, প্রেক্ষাপট ইত্যাদি বিশ্লেষণ করা হয় এই অনুষ্ঠানে। 

বেনুকা উপস্থাপক উদয় হাকিম বলেন, পরীক্ষা-নীরিক্ষার মধ্য দিয়ে এগিয়ে চলছে বেনুকা। অনুষ্ঠানটি দিন দিন জনপ্রিয়তা পাচ্ছে। ধীরে ধীরে বেনুকা আলাদা একটি স্টাইলে পরিণত হচ্ছে।  তিনি বলেন, ‘গান হচ্ছে আত্মার খোরাক। গানের সঙ্গে তার প্রেক্ষাপট এবং সঙ্গীতের অন্তর্গত লুকায়িত ভাব কথন সঙ্গীতপ্রেমীরা জানতে চান। সেই চিরন্তন আগ্রহ থেকেই বেনুকার এই উদ্যোগ। বেনুকা’র আয়োজনে স্পন্সর হিসেবে পাশে থাকায় তিনি অক্সেন কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান। বেনুকার ৩৯তম পর্ব থেকে এতে স্পন্সর হিসেবে যুক্ত হয়েছে অক্সেন। এর আগে শুরু থেকে বেনুকা‘র স্পন্সর ছিল ভিসতা ইলেকট্রনিক্স। 

এরইমধ্যে ট্রাব (টেলিভিশন রিপোর্টার্স ইউনিটি অব বাংলাদেশ) আয়োজিত মিউজিক অ্যাওয়ার্ডে সেরা ওটিট মিউজিক্যাল শো’র পুরস্কার পেয়েছে বেনুকা।  

বেনুকায় গাইতে পারেন যে কেউ। তবে অবশ্যই তাকে সংগীত বিষয়ে সম্যক জ্ঞান থাকতে হবে। বেনুকায় গাইতে চাইলে হোয়াটস অ্যাপে (০১৫৭২১৬৮১৯৪) গানের লিঙ্ক এবং এসএমএস পাঠাতে পারেন। 

বেনুকার ফেসবুক লিঙ্ক: Benuka

বেনুকার ইউটিউব লিঙ্ক:Benuka



আরো পড়ুন