২৬ জুন ২০২৪, বুধবার



টাঙ্গাইলে আট আসনে জামানত হারালেন ৪০ প্রার্থী

টাঙ্গাইল প্রতিনিধি || ০৯ জানুয়ারী, ২০২৪, ০১:০১ পিএম
টাঙ্গাইলে আট আসনে জামানত হারালেন ৪০ প্রার্থী


দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে টাঙ্গাইলে আটটি সংসদীয় আসনে মোট ৫৬ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন। আটটি আসনের মধ্যে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ৫টিতে এবং স্বতন্ত্র ৩টিতে জয়লাভ করেছে। এর মধ্যে জামানত বাজেয়াপ্ত হয়েছে ৪০ জন প্রার্থীর। এর মধ্যে জাতীয় পার্টি, কৃষক শ্রমিক জনতা লীগ, গণফ্রন্ট, তৃণমূল বিএনপিনসহ বিভিন্ন রাজনৈতিক দলের প্রার্থীরা রয়েছেন। 

যেসব প্রার্থীরা জামানত হারিয়েছেন তারা হলেন: 

টাঙ্গাইল-১ (মধুপুর-ধনবাড়ী) আসন 
এ আসনে জামানত বাজেয়াপ্ত হয়েছেন ৩ প্রার্থী। তারা হলেন, স্বতন্ত্র (ট্রাক) প্রতীকের প্রার্থী খন্দকার আনোয়ারুল হক। তিনি পেয়েছেন, ৪ হাজার ১৭৮ ভোট, কৃষক শ্রমিক জনতা লীগ (গামছা) প্রতীকের প্রার্থী ফারুক আহাম্মেদ। তিন পেয়েছেন, এক হাজার ৭৪২ ভোট, জাতীয় পার্টি (লাঙ্গল) প্রতীকের প্রার্থী মোহাম্মদ আলী। তিনি পেয়েছেন, ৩ হাজার ৬৭৪ ভোট।

টাঙ্গাইল-২ (গোপালপুর-ভূঞাপুর) আসন
এ আসনে জামানত বাজেয়াপ্ত হয়েছেন ৪ প্রার্থী। তারা হলেন, জাতীয় পার্টি মনোনীত প্রার্থী হুমায়ুন কবির তালুকদার (লাঙ্গল)। তিনি পেয়েছেন, ৪০২ ভোট, গণফ্রন্টের গোলাম সারোয়ার (মাছ)। তিনি পেয়েছেন, ৩১২ ভোট, বাংলাদেশ কংগ্রেসের রেজাউল করিম (ডাব)। তিনি পেয়েছেন, ৪৫১ ভোট এবং ন্যাশনাল পিপলস পার্টির সাইফুল ইসলাম (আম মার্কা)। তিনি পেয়েছেন, ৩০৫ ভোট।

টাঙ্গাইল-৩ (ঘাটাইল) আসন
এ আসনে জামানত বাজেয়াপ্ত হয়েছেন ৪ প্রার্থী। তারা হলেন, জাতীয় পার্টি (লাঙ্গল) প্রতীকের প্রার্থী আব্দুল হালিম। তিনি পেয়েছেন, ৭৮৮ ভোট, বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন (বিএনএম-নোঙ্গর) প্রতীকের প্রার্থী জাকির হোসেন। তিনি পেয়েছেন, ১ হাজার ৫০০ ভোট, বাংলাদেশ সাম্যবাদী দল (চাকা) প্রতীকের প্রার্থী সাখাওয়াত খান সৈকত। তিনি পেয়েছেন- ২৩৪ ভোট, ন্যাশনাল পিপল্‌স পার্টি (আম) প্রতীকের প্রার্থী হাসান আল মামুন সোহাগ। তিনি পেয়েছেন, ২৫২ ভোট। 

টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসন
এ আসনে জামানত বাজেয়াপ্ত হয়েছেন ৭ প্রার্থী। তারা হলেন, স্বতন্ত্র (ঈগল) প্রতীকের প্রার্থী সাখাওয়াত সিরাজ শুক্লা। তিনি পেয়েছেন- ১০ হাজার ৭৮৭ ভোট, জাসদ (মশাল) প্রতীকের প্রার্থী এস এম আবু মোস্তফা। তিনি পেয়েছেন- ২০৩ ভোট, জাকের পার্টি (গোলাপ ফুল) প্রতীকের প্রার্থী মোন্তাজ আলী। তিনি পেয়েছেন- ২৬১ ভোট, জাতীয় পার্টি (লাঙ্গল) প্রতীকের প্রার্থী লিয়াকত আলী। তিনি পেয়েছেন, ৫০৩ ভোট, তৃণমূল বিএনপি (সোনালী আঁশ) প্রতীকের প্রার্থী শহিদুল ইসলাম। তিনি পেয়েছেন- ১৩৬ ভোট, বাংলাদেশ সুপ্রিম পার্টি (একতারা) প্রতীকের প্রার্থী শুকুর মামুদ। তিনি পেয়েছেন ১০৩ ভোট, জাতীয় পার্টি- জেপি (বাইসাইকেল) প্রতীকের প্রার্থী সাদেক সিদ্দিকী। তিনি পেয়েছেন, ১৪৭ ভোট। 

টাঙ্গাইল-৫ (সদর) আসন
এ আসনে জামানত বাজেয়াপ্ত হয়েছেন ৬ প্রার্থী। তারা হলেন, জাতীয় পার্টি (লাঙ্গল) প্রতীকের প্রার্থী মোজাম্মেল হক। তিনি পেয়েছেন- ৫ হাজার ১৯১ ভোট, বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন (বিএনএম- নোঙ্গর) প্রতীকের প্রার্থী তৌহিদুর রহমান চাকলাদার। তিনি পেয়েছেন- ৬৫৭ ভোট, তৃণমূল বিএনপি (সোনালী আঁশ) প্রতীকের প্রার্থী শরিফুজ্জামান খান। তিনি পেয়েছেন ৩১৪ ভোট, বাংলাদেশ সুপ্রিম পার্টি (একতারা) প্রতীকের প্রার্থী হাসরত খান ভাসানী। তিনি পেয়েছেন-১ হাজার ৫৪ ভোট, স্বতন্ত্র (কেটলি) প্রতীকের প্রার্থী খন্দকার আহসান হাবিব। তিনি পেয়েছেন- ১ হাজার ৫৮৪ ভোট ও স্বতন্ত্র (ট্রাক) প্রতীকের প্রার্থী জামিলুর রহমান মিরন। তিনি পেয়েছেন, ৯৭ ভোট। তবে মিরন প্রতীক বরাদ্দের দিনই নৌকা প্রার্থীকে সমর্থন দিয়ে নির্বাচন থেকে সড়ে দাঁড়ান। 

টাঙ্গাইল-৬ (নাগরপুর-দেলদুয়ার) আসন 
এ আসনে জামানত বাজেয়াপ্ত হয়েছেন ৬ প্রার্থী। তারা হলেন, বাংলাদেশ সুপ্রিম পার্টি (একতারা) আব্দুল করিম। তিনি পেয়েছেন, ১২৪ ভোট, বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন (নোঙ্গর) প্রতীকের প্রার্থী খন্দকার ওয়াহিদ মুরাদ। তিনি পেয়েছেন, ১ হাজার ৪৮২ ভোট, বাংলাদেশ তরিকত ফেডারেশন (ফুলের মালা) প্রতীকের প্রার্থী মোহাম্মদ আনোয়ার হোসেন। তিনি পেয়েছেন, ১৮৯ ভোট, স্বতন্ত্র (ট্রাক) প্রতীকের প্রার্থী মুহাম্মদ আশরাফুল ইসলাম। তিনি পেয়েছেন, ৬ হাজার ৫৫৬ ভোট, জাতীয় পার্টি (লাঙ্গল) প্রতীকের প্রার্থী আবুল কাশেম। তিনি পেয়েছেন, ৬ হাজার ৬২৫ ভোট ও স্বতন্ত্র (বাঁশি) প্রতীকের প্রার্থী সৈয়দ মাহমুদুল ইলাহ্। তিনি পেয়েছেন, ৫৮০ ভোট। 

টাঙ্গাইল-৭ (মির্জাপুর) আসন 
এ আসনে জামানত বাজেয়াপ্ত হয়েছেন ৬ প্রার্থী। তারা হলেন, বাংলাদেশ ওয়ার্কার্স পার্টি (হাতুড়ী) প্রতীকের প্রার্থী গোলাম নওজব চৌধুরী। তিনি পেয়েছেন- ২৬৫ ভোট, কৃষক শ্রমিক জনতা লীগ (গামছা) প্রতীকের প্রার্থী আরমান হোসেন তালুকদার। তিনি পেয়েছেন, ১ হাজার ৩৪০ ভোট, জাতীয় পার্টি (লাঙ্গল) প্রতীকের প্রার্থী জহিরুল ইসলাম জহির। তিনি পেয়েছেন, ৩৬৮ ভোট, জাসদ (মশাল) প্রতীকের প্রার্থী মঞ্জুর রহমান মজনু। তিনি পেয়েছেন- ১৫৩ ভোট, জাকের পার্টি (গোলাপ ফুল) প্রতীকের প্রার্থী মোক্তার হোসেন। তিনি পেয়েছেন, ৫১২ ভোট ও বাংলাদেশ কংগ্রেস (ডাব) প্রতীকের প্রার্থী রুপা রায় চৌধুরী। তিনি পেয়েছেন, ১০৫ ভোট। 

টাঙ্গাইল-৮ (বাসাইল-সখীপুর) আসন 
এ আসনে জামানত বাজেয়াপ্ত হয়েছেন ৪ প্রার্থী। তারা হলেন, জাতীয় পার্টি (লাঙ্গল) প্রতীকের প্রার্থী রেজাউল করিম। তিনি পেয়েছেন- ৪৬৯ ভোট, বিকল্পধারা বাংলাদেশ (কুলা) প্রতীকের প্রার্থী আবুল হাশেম। তিনি পেয়েছেন- ২১৭ ভোট, তৃণমূল বিএনপি (সোনালী আঁশ) প্রতীকের প্রার্থী পারুল। তিনি পেয়েছেন- ৫৬৯ ভোট, বাংলাদেশ কংগ্রেস (ডাব) প্রতীকের প্রার্থী মোস্তফা কামাল। তিনি পেয়েছেন- ১০৯। 

উল্লেখ্য, টাঙ্গাইলের আটটি আসনে ১২টি উপজেলার ১১টি পৌরসভা ও ১২১টি ইউনিয়নে মোট ভোট কেন্দ্র ছিলো ১ হাজার ৫৬টি। 

ঢাকা বিজনেস/এন




আরো পড়ুন