২৯ সেপ্টেম্বর ২০২৪, রবিবার



৮ রানের লিড দিলো নিউজিল্যান্ড

ক্রীড়া ডেস্ক || ০৮ ডিসেম্বর, ২০২৩, ০৮:৪২ এএম
৮ রানের লিড দিলো নিউজিল্যান্ড


দুই ম্যাচ সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে মুখোমুখি বাংলাদেশ ও নিউজিল্যান্ড। ম্যাচের তৃতীয় দিন ব্যাটারদের আসা যাওয়ার মিছিলে একাই টাইগার বোলারদের শাসিয়েছেন গ্লেন ফিলিপস। তার ৭২ বলে  ৮৭ রানের ইনিংসে ভর করে ৮ রানের লিড পেয়েছে নিউজিল্যান্ড।

বৃষ্টিতে দ্বিতীয় দিন ভেসে যাওয়ার পর মিরপুরে শুক্রবার (৮ ডিসেম্বর) সিরিজের দ্বিতীয় টেস্টের তৃতীয় দিন মাঠে নেমে ১৮০ রানে অল আউট হয়েছে নিউজিল্যান্ড। 

তৃতীয় দিনে ৫ উইকেটের বিনিময়ে ৫৫ রানে দিন শুরু করা নিউজিল্যান্ড এদিন সবকটি উইকেট হারিয়ে স্কোরবোর্ডে আরও ১২৫ রান যোগ করেছে। এদিন একে একে ড্যারিল মিচেল (১৮), মিচেল স্যান্টনার (১), কাইল জেমিসনের (২০) বিদায়েও থামানো যায়নি ফিলিপস ঝড়। নবম উইকেটে অধিনায়ক টিম সাউদির সঙ্গ নিয়ে তুলে নেন নিজের টেস্ট ক্যারিয়ারের দ্বিতীয় ফিফটি। ৯ চার ও ৪ ছক্কায় ৭২ বলে ক্যারিয়ার সেরা ৮৭ রানের ইনিংস খেলে শেষমেশ শরিফুল ইসলামের শিকার হন তিনি।

এরপর ১৫ বলে ১৪ রান করা সাউদিকে তাইজুল ইসলাম ফেরালে ১৮০ রানে থামে কিউইদের ইনিংস। তাতে বাংলাদেশের তুলনায় ৮ রানে এগিয়ে গেছে ব্ল্যাকক্যাপরা। প্রথম ইনিংসে ১৭২ রান করেছিল বাংলাদেশ।

বাংলাদেশি বোলারদের মধ্যে ৩টি করে উইকেট তুলে নেন দুই স্পিনার মেহেদী হাসান মিরাজ ও তাইজুল ইসলাম। ২টি করে উইকেট নেন শরিফুল ইসলাম ও নাঈম হাসান।

ঢাকা বিজনেস/এমএ/



আরো পড়ুন