২৬ জুন ২০২৪, বুধবার



মুশফিকের বিদায়ে চাপে বাংলাদেশ

ঢাকা বিজনেস ডেস্ক || ২৮ নভেম্বর, ২০২৩, ০৩:১১ পিএম
মুশফিকের বিদায়ে চাপে বাংলাদেশ


প্রথম সেশনের মতো দ্বিতীয় সেশনের শুরুটাও ভালোই করেছিল বাংলাদেশ। মাহমুদুল জয় ও মুমিনুল হকের মন্থর ব্যাটিংয়ে এগিয়ে যাচ্ছিল টাইগাররা। তবে পরপর দুই ব্যাটারের বিদায়ের পর কিছুটা চাপে বাংলাদেশ। এরই মধ্যে মুশফিকের বিদায়ে চাপ বাড়লো বাংলাদেশের। এই প্রতিবেদন লেখা পর্যন্ত টাইগারদের সংগ্রহ ৫ উইকেটে ২১০ রান। ক্রিজে  শাহাদাত হোসেন ১৭ ও ১০ রানে মেহেদী হাসান মিরাজ ব্যাট করছেন।

মঙ্গলবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। দলের হয়ে ইনিংস উদ্বোধনে নামেন মাহমুদুল হাসান জয় ও জাকির হাসান। ইনিংসের শুরু থেকে দেখেশুনে খেলতে থাকেন তারা দুজন।

ম্যাচের ১৩তম ওভারে বাংলাদেশের উদ্বোধনী জুটিতে আঘাত হানেন অ্যাজাজ প্যাটেল। তার ঘূর্ণিতে সাজঘরে ফেরেন জাকির (১২)। তিনে নেমে আগ্রাসী ব্যাটিং করতে থাকেন নাজমুল হোসেন শান্ত। তবে বেশি সময় উইকেটে টিকতে পারেননি তিনি।

অতি আক্রমণাত্মক হতে গিয়ে গ্লেন ফিলিপসের বলে ব্যক্তিগত ৩৭ রানে কেন উইলিয়ামসনের তালুবন্দী হন এ বাঁ-হাতি ব্যাটার। তৃতীয় উইকেট জুটিতে দলকে বড় পুঁজির দিকে এগিয়ে নিয়ে যেতে থাকেন মুমিনুল হক ও মাহমুদুল হাসান জয়।

দ্বিতীয় সেশনের শেষদিকে অল্প সময়ের ব্যবধানে দুই ব্যাটারই আউট হন। ফিলিপসের বলে ৩৭ করে মুমিনুল ফিরলে ভাঙে জয়ের সঙ্গে তার ৮৮ রানের জুটি। সেঞ্চুরির পথে এগোতে থাকা জয়কে পরাস্ত করেন ইশ সোধি। ৮৬ রান করেন এ ওপেনার।

দ্রুতই দুই উইকেট হারানোর পর দলের হাল ধরেন মুশফিকুর রহিম ও এ ম্যাচে অভিষিক্ত শাহাদাৎ হোসেন দিপু। দ্বিতীয় সেশনের বাকি সময় আর কোনো উইকেটের পতন ঘটতে দেননি দুজন। তবে তৃতীয় সেশনের শুরুর দিকেই ধৈর্য্য হারান মুশফিক। ১২ রানে উইলিয়ামসনের হাতে বন্দী হয়ে ফেরেন তিনি।

ঢাকা বিজনেস/এমএ/



আরো পড়ুন