১৮ মে ২০২৪, শনিবার



ফায়ারফাইটার পদে ১৫ নারীর যোগদান

ঢাকা বিজনেস ডেস্ক || ১৯ নভেম্বর, ২০২৩, ০৮:১১ পিএম
ফায়ারফাইটার পদে ১৫ নারীর যোগদান


ফায়ার সার্ভিসের ইতিহাসে প্রথমবারের মতো ‘ফায়ারফাইটার (মহিলা)’ পদে সদ্য নিয়োগপ্রাপ্ত ১৫ জন যোগদান করেছেন। গত ১৮ নভেম্বর নিয়োগ পত্রের শর্ত অনুযায়ী তারা নারায়ণগঞ্জের পূর্বাচলে অবস্থিত ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স মাল্টিপারপাস ট্রেনিং কমপ্লেক্সে আনুষ্ঠানিকভাবে যোগদান করেন। রোববার (১৯ নভেম্বর) অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন, বিএসপি (বার), এনডিসি, পিএসসি, জি, এম ফিল মিরপুর ট্রেনিং কমপ্লেক্সে তাঁদের স্বাগত জানান। 

চলতি বছরের ২০ জুন ফায়ারফাইটার নিয়োগের জন্য নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। নিয়োগ বিজ্ঞপ্তি অনুযায়ী ফায়ারফাইটার (মহিলা) পদে ২ হাজার ৭০৭ জন আবেদনকারীর মধ্যে প্রাথমিক যাচাই-বাছাই, শারীরিক যোগ্যতা ও মেডিকেল টেস্ট, লিখিত পরীক্ষা ও মৌখিক পরীক্ষার মাধ্যমে এই ১৫ জনকে চূড়ান্তভাবে ফায়ারফাইটার (মহিলা) পদে নিয়োগের জন্য নির্বাচিত করে নিয়োগপত্র জারি করা হয়। 

ফায়ারফাইটার (মহিলা) পদে নিয়োগ প্রপ্তারা হলেন : মোছা. মাজেদা খাতুন, পাপিয়া খাতুন, পিংকি রায়, মোছা. মাইমুনা আক্তার, রিমা খাতুন, মিস মেহেরুন্নেছা মিম, মোছা. আরজুমান আক্তার রিতা, মিশু আক্তার, ঝর্না রানী পাল, মোছা. কাকুলী খাতুন, ইসরাত জাহান ইতি, মোছাম্মৎ নাজমুন নাহার, মোসা. ইয়াসমীন খাতুন, মোছা. রুজিনা আকতার ও প্রিয়াংকা হালদার। 

ঢাকা বিজনেস/এমএ/



আরো পড়ুন