২৬ জুন ২০২৪, বুধবার



সর্বনিম্ন তাপমাত্রা চুয়াডাঙ্গায়, টানা ৮ দিন শৈত্যপ্রবাহ

চুয়াডাঙ্গা সংবাদদাতা || ১২ জানুয়ারী, ২০২৩, ০৯:৩১ পিএম
সর্বনিম্ন তাপমাত্রা চুয়াডাঙ্গায়, টানা ৮ দিন শৈত্যপ্রবাহ


চুয়াডাঙ্গায় মাঝারি থেকে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে চলেছে। গত ৫ জানুয়ারি থেকে টানা ৮ দিন চুয়াডাঙ্গার ওপর দিয়ে বয়ে যাচ্ছে এ শৈত্যপ্রবাহ। বৃহস্পতিবার (১২ জানুয়ারি) চুয়াডাঙ্গা আবহাওয়া অফিস এবারের শীত মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা ৬ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করেছে। গত এক সপ্তাহ যাবত এ জেলায় সর্বনিম্ন তাপমাত্রা ৬ থেকে ১০ ডিগ্রির মধ্যে উঠানামা করছে। 

চুয়াডাঙ্গা আবহাওয়া অফিসের পর্যবেক্ষক তহমিনা নাসরিন বলেন, ‘এখন এ জেলার ওপর দিয়ে মাঝারি শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। এ মাসের ১৬ থেকে ২২ তারিখের মধে চুয়াডাঙ্গা অঞ্চলে আরও একটি শৈত্যপ্রবাহ আসার সম্ভাবনা রয়েছে। এখন থেকে এ অঞ্চলের তাপমাত্রা আরও কমের দিকে যাবে এবং শীতের তীব্রতা আরও বাড়বে।

চুয়াডাঙ্গা আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা রকিবুল হাসান বলেন, ‘বৃহস্পতিবার (১২ জানুয়ারি) সকাল ৯ টায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৬ দশমিক ৩ ডিগ্রি রেকর্ড করা হয়েছে, যা এই মৌসুমেরও সর্বনিম্ন। 

বুধবার (১১ জানুয়ারি) সকাল ৯টায় চুয়াডাঙ্গায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ৮ ডিগ্রি সেলসিয়াস। এসময় বাতাসের আদ্রতা ছিল ৯৩ শতাংশ। মঙ্গলবার (১০ জানুয়ারি) সকাল ৯টায় চুয়াডাঙ্গায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ৮ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। এসময় বাতাসের আদ্রতা ছিল ৮৫ শতাংশ।  

গত ৫ জানুয়ারি সকাল ৬টায় রেকর্ড করা হয় ৯ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস এবং বাতাসের আদ্রতা ছিল ৯৭ শতাংশ।

মিজান/এম



আরো পড়ুন