১৮ মে ২০২৪, শনিবার



সাবেক ধর্ম প্রতিমন্ত্রী শাহজাহান মিয়া আর নেই

ঢাকা বিজনেস ডেস্ক || ২১ অক্টোবর, ২০২৩, ০১:১০ পিএম
সাবেক ধর্ম প্রতিমন্ত্রী শাহজাহান মিয়া আর নেই


বাংলাদেশ জাতীয় সংসদের পটুয়াখালী-১ আসনের সংসদ সদস্য, সাবেক ধর্ম প্রতিমন্ত্রী ও জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট শাহজাহান মিয়া আর নেই। শনিবার (২১ অক্টোবর) সকাল ৬টার দিকে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। অ্যাডভোকেট শাহজাহান মিয়া  দীর্ঘদিন যাবত বার্ধক্যজনিত নানা জটিলতায় ভূগছিলেন।

শাহজাহান মিয়ার বয়স হয়েছিল ৮৩ বছর। তিনি স্ত্রী, তিন ছেলে ও এক মেয়েসহ নাতি-নাতনি এবং অসংখ্য ভক্ত, রাজনৈতিক ও আইন পেশার সহকর্মী রেখে গেছেন। শাহজাহান পেশায় একজন আইনজীবী এবং বরেণ্য রাজনীতিবিদ। তিনি ১৯৯১ সাল থেকে ডিসেম্বর ২০১৯ পর্যন্ত পটুয়াখালী জেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করেন।

অ্যাডভোকেট শাহজাহান মিয়া সপ্তম, নবম ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে পটুয়াখালী-১ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। ২০০৮ সালের নবম জাতীয় সংসদে সরকারের ধর্ম প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেন। তার মৃত্যুতে রাজনৈতিক অঙ্গন, সামাজিক সংগঠন ও সাধারণ মানুষের মাঝে শোকের ছায়া নেমে আসে।

/ঢাকা বিজনেস/ 




আরো পড়ুন