২৯ জুন ২০২৪, শনিবার



শিল্প-সাহিত্য
প্রিন্ট

চিন্তাসূত্র পুরস্কার গ্রহণ করলেন ৫ লেখক-সম্পাদক

স্টাফ রিপোর্টার || ২০ অক্টোবর, ২০২৩, ০৮:১০ পিএম
চিন্তাসূত্র পুরস্কার গ্রহণ করলেন ৫ লেখক-সম্পাদক


‘চিন্তাসূত্র সাহিত্য পুরস্কার-২০২৩’ উঠলো ৫ লেখক-ছোটকাগজ সম্পাদকের হাতে। শুক্রবার (২০ অক্টোবর) বিকালে সেগুনবাগিচাস্থ কচি-কাঁচার মেলা মিলনায়তনে এক অনুষ্ঠানে এই ৫ লেখক-ছোটকাগজ সম্পাদক পুরস্কারের ক্রেস্ট, সম্মাননাপত্র ও উত্তরীয় গ্রহণ করেন।

এই বছর যারা পুরস্কার পেলেন তারা হলেন, প্রবন্ধে মহীবুল আজিজ, কবিতায় হেনরী স্বপন, কথাসাহিত্যে হাসান অরিন্দম, তরুণ কবি মালেক মুস্তাকিম ও ছোটকাগজ পুনশ্চ সম্পাদক রবু শেঠ।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশিষ্ট শিক্ষাবিদ ও গবেষক অধ্যাপক ড. বিশ্বজিৎ ঘোষ। এতে সভাপতিত্ব করেন কবি ও সংগঠক মাহমুদ কামাল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক রাষ্ট্রদূত মসয়ূদ মান্নান, কবি-গবেষক মাসুদুল হক, কবি ও সম্পাদক কামরুল বাহান আরিফ, কবি ও শিক্ষক ইসরাফিল হোসাইন, কথাশিল্পী মনি হায়দার, কবি-কথাশিল্পী স.ম. শামসুল আলম, কথাশিল্পী নাহিদা আশরাফী ও বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব শাশ্বত মনির।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন কবি-কথাশিল্পী কবীর আলমগীর।

অনুষ্ঠানের শুরুতে বিশেষ আকর্ষণ ছিল কবিতাপাঠ। এই পর্বে কবিতা পাঠ করেন রমজান মাহমুদ, সালাহ উদ্দিন মাহমুদ, নকিব মুকশি, রজত সিকস্তি, ম্রিতোষ তত্রাচ, শামস আরেফিন ও পূর্ণিয়া সামিয়া।

উল্লেখ্য, ২০২১ থেকে চিন্তাসূত্র সাহিত্য পুরস্কার দিয়ে আসছে। প্রথমবার ৩ শাখায় পুরস্কার দেওয়া হয়েছে। পুরস্কারপ্রাপ্তরা হলেন প্রবন্ধে অনীক মাহমুদ, কবিতায় মাহমুদ কামাল ও কথাসাহিত্যে রুমা মোদক। ২০২২ সালের পুরস্কারপ্রাপ্তরা হলেন প্রবন্ধে গাউসুর রহমান, কবিতায় সেলিনা শেলী, কথাসাহিত্যে সাদিয়া সুলতানা, তরুণ কবি শাহিন সপ্তম, শিশুসাহিত্যে তৌহিদ এলাহী ও সংগঠনে জয়দুল হোসেন।

ঢাকা বিজনেস/এমএ/



আরো পড়ুন