০৩ মে ২০২৪, শুক্রবার



টেস্টে আয়রল্যান্ডকে হোয়াইট ওয়াশ করলো শ্রীলঙ্কা

ক্রীড়া ডেস্ক || ২৮ এপ্রিল, ২০২৩, ০৭:০৪ পিএম
টেস্টে আয়রল্যান্ডকে হোয়াইট ওয়াশ করলো শ্রীলঙ্কা


আয়ারল্যান্ডকে ২-০ ব্যবধানে হারিয়ে টেস্ট জয়ে নতুন রেকর্ড গড়েছে শ্রীলঙ্কা। গল ক্রিকেট স্টেডিয়ামে আয়রল্যান্ডকে হারিয়ে ৮ম দেশ হিসাবে ১০০ তম টেস্ট ম্যাচ জয়ের কৃতিত্ব গড়েছে শ্রীলঙ্কা। শুক্রবার ( ২৮ এপ্রিল) সিরিজের দ্বিতীয় টেস্টে  ১০ রান ও ইনিংস ব্যবধানে জয় পেয়েছে স্বাগতিক শ্রীলঙ্কা।

গলে টেস্টর প্রথম ইনিংসে আগে ব্যাট করতে নেমে আয়ারল্যান্ড ৪৯২ রানে থামলে দ্বিতীয় দিনের শেষ সেশনে শ্রীলঙ্কা ব্যাটিংয়ে নামলে  রানে চাপা পড়ে আইরিশরা। নিশান মাদুশকা ও কুশল মেন্ডিসের জোড়া ডাবল সেঞ্চুরিতে ভর করে ৩ উইকেটে ৭০৪ রান তুলে প্রথম ইনিংস ঘোষণা করে শ্রীলঙ্কা। পরে ২১২ রানে পিছিয়ে থাকা আয়ারল্যান্ড দ্বিতীয় ইনিংসে ২ উইকেটে ৫৪ রান নিয়ে চতুর্থ দিন শেষ করে। 

টেস্টের শেষ দিনে ইনিংস হার এড়াতে আয়ারল্যন্ডের প্রয়োজন আরও ১৫৮ রান। তবে ডানহাতি অফস্পিনার রমেশ মেন্ডিসের ঘূর্ণির কবলে পড়ে ১৬১ রানেই চলে যায় ৮ উইকেট। ওই অবস্থা থেকে হামফ্রিসকে নিয়ে দলকে  সামনের দিকে নিয়ে যান টেক্টর। কিন্তু শেষ রক্ষা হয়নি আসিতার জোড়া আঘাতে ১০ রান বাকি থাকতেই থেমে যায় আয়ারল্যান্ডের ইনিংস। এই জয়ে ৮ম দেশ হিসাবে ১০০ তম টেস্ট ম্যাচ জয়ের রেকর্ড করে  শ্রীলঙ্কা।

এদিন ম্যাচ সেরা হয়েছেন প্রভাত জয়সুরিয়া ও সিরিজ সেরা হয়েছেন কুশাল মেন্ডিস।

ঢাকা বিজনেস/এমএ



আরো পড়ুন