১৮ মে ২০২৪, শনিবার



তামিমের পর লিটনের ফিফটি

ক্রীড়া ডেস্ক || ১৯ অক্টোবর, ২০২৩, ০৩:১০ পিএম
তামিমের পর লিটনের ফিফটি


বিশ্বকাপের ১৭তম ম্যাচে মুখোমুখি হয়েছে স্বাগতিক ভারত ও বাংলাদেশ। বৃহস্পতিবার (১৯ অক্টোবর) টস জিতে আগে ব্যাট করতে নেমে দারুণ সূচনা পেয়েছে বাংলাদেশ। উদ্বোধনে নেমে তামিমের পর চলতি বিশ্বকাপে নিজের প্রথম ফিফটির দেখা পেয়েছেন লিটন দাসও।

এই প্রতিবেদ লেখা পর্যন্তে বাংলাদেশের সংগ্রহ ২৩ ওভার শেষে ২ উইকেটে ১১৯ রান। ক্রিজে মিরাজ ১২ বলে ৩ রান ও লিটন দাস ৬৭ বলে ৫৩ রানে ব্যাট করছেন।

ব্যাট করতে নেমে  তানজিদ হাসান তামিম করেন ক্যারিয়ারের প্রথম অর্ধশতক। এর পরই কুলদীপ যাদবের বলে ৫১ রান করে প্যাভিলিয়ন ফিরে যান তিনি। এর পর ক্রিজে উইকেটে থিতু হওয়ার আগেই সাজঘরে ফিরেছেন নাজমুল হোসেন শান্ত।

ভারতের বিপক্ষে ২ পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে বাংলাদেশ। ইনজুরির কারণে ভারতের বিপক্ষে খেলছেন না সাকিব। তার পরিবর্তে টাইগারদের লিড দিচ্ছেন নাজমুল হোসেন শান্ত। সাকিবের পরিবর্তে দলে জায়গা পেয়েছেন নাজুম আহমেদের। এ ছাড়াও পেসার তাসকিন আহমেদের জায়গায় দলে জায়গা পেয়েছেন হাসান মাহমুদ। 

তবে ভারত পূর্নশক্তির দল নিয়েই বাংলাদেশের বিপক্ষে মাঠে নেমেছে।

বাংলাদেশ একাদশ

লিটন দাস, তানজিদ হাসান, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), মেহেদি হাসান মিরাজ, তৌহিদ হৃদয়, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ রিয়াদ, নাসুম আহমেদ, হাসান মাহমুদ, মুস্তাফিজুর রহমান ও শরিফুল ইসলাম।

ভারত একাদশ

রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, কেএল রাহুল (উইকেটরক্ষক), হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, শার্দূল ঠাকুর, কুলদীপ যাদব, জাসপ্রিত বুমরাহ ও মোহাম্মদ সিরাজ।



আরো পড়ুন