১৭ জুন ২০২৪, সোমবার



এফবিসিসিআই’র গুলশান শাখার যাত্রা শুরু

স্টাফ রিপোর্টার || ০৯ অক্টোবর, ২০২৩, ০৮:১০ পিএম
এফবিসিসিআই’র গুলশান শাখার যাত্রা শুরু


ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন দ্য ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) গুলশান শাখার উদ্বোধন করা হয়েছে। সোমবার (৯ অক্টোবর) রাজধানীর গুলশান-১ এর টাওয়ার অব আকাশে এফবিসিসিআই শাখার উদ্বোধন করেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান।

প্রধান অতিথির বক্তব্যে সালমান এফ রহমান বলেন, ‘গুলশানে নতুন এই শাখা অফিস চালুর মাধ্যমে এফবিসিসিআই’র কার্যক্রম আরও বেগবান হবে। ব্যবসায়ীদের দোরগোড়ায় এফবিসিসিআইয়ের সেবা পৌঁছে দেওয়ার জন্য এই অফিস কার্যকরী ভূমিকা পালন করবে।’ এই উদ্যোগ উদ্যোক্তাদের সহায়তা ও ব্যবসায়িক প্রবৃদ্ধিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।

সালমান এফ রহমান আরও বলেন, ‘শীর্ষ বাণিজ্য সংগঠন হিসেবে এফবিসিসিআই দেশের ব্যবসা, বাণিজ্য ও অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে। এফবিসিসিআই’র যেকোনও প্রস্তাব বা দাবিকে সরকারও গুরুত্বের সঙ্গে মূল্যায়ন করে থাকে।’ বর্তমান বৈশ্বিক অর্থনৈতিক প্রেক্ষাপটে দেশের প্রবৃদ্ধির গতি বজায় রাখতে ব্যবসায়ীদের ‘আউট অব দ্য বক্স’ চিন্তা করার আহ্বান জানান তিনি। এছাড়া উৎপাদনশীলতা বৃদ্ধি এবং ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের এগিয়ে নিতে এফবিসিসিআইকে ভূমিকা পালনেরও আহ্বান জানান সালমান এফ রহমান।

এফবিসিসিআই’র কার্যক্রমকে আরও সম্প্রসারিত এবং গতিশীল করার লক্ষ্য নিয়ে বর্তমান পরিচালনা পর্ষদ কাজ করছে জানিয়ে এফবিসিসিআই সভাপতি মাহবুবুল আলম বলেন, ‘গুলশানে শাখা অফিস চালুর মাধ্যমে এফবিসিসিআই’র কার্যক্রম আরও বেগবান হবে। এর ফলে বিভিন্ন দেশের রাষ্ট্রদূত, বিদেশি বিনিয়োগকারী ও অতিথিদের সঙ্গে বৈঠক অনেক সময় সাশ্রয়ী ও সহজতর হবে।’ পাশাপাশি এফবিসিসিআই’র অনুষ্ঠান ও ছোট পরিসরের সভা করার ক্ষেত্রে এই অফিস গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলেও মন্তব্য করেন তিনি।

এফবিসিসিআই’র বর্তমান সভাপতি মাহবুবুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এফবিসিসিআই’র সাবেক সভাপতি মাহবুবুর রহমান, মীর নাসির হোসেন, কাজী আকরাম উদ্দিন, মো. জসিম উদ্দিন প্রমুখ। 

ঢাকা বিজনেস/এমএ/



আরো পড়ুন