১৮ মে ২০২৪, শনিবার



শ্রীলঙ্কা বিপক্ষে দারুণ সূচনা দক্ষিণ আফ্রিকার

ক্রীড়া ডেস্ক || ০৭ অক্টোবর, ২০২৩, ০৪:১০ পিএম
শ্রীলঙ্কা বিপক্ষে দারুণ সূচনা  দক্ষিণ আফ্রিকার


বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কা বিপক্ষে দারুণ সূচনা পেয়েছে দক্ষিণ আফ্রিকা। রাসি ভ্যান ডের ডুসেন ও কুইন্টন ডি ককের ব্যাটে ভর করে বড় সংগ্রহের পথে প্রোটিয়া বাহিনী। ১১১ রানের জুটিতে অপরাজিত আছেন এই দুই ব্যাটার। ইতোমধ্যে রাসি ভ্যান ও  ডি কক পূর্ন করেছেন হাফ সেঞ্চুরি। ২২ ওভার শেষে ১ উইকেট হারিয়ে দক্ষিণ আফ্রিকার সংগ্রহ ১২৭ রান। 

শনিবার (৭ অক্টোবর)  দুপুর ২টায় দিল্লির মাঠে টসের জন্য মুখোমুখি হন লঙ্কা অধিনায়ক দাসুন শানাকা ও দক্ষিণ আফ্রিকার অধিনায়ক টেম্বা বাভুমা। সেখানে টসে জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নেন লঙ্কান অধিনায়ক।

ম্যাচটিতে ৬ জন ব্যাটসম্যান নিয়ে মাঠে নেমেছে প্রোটিয়া বাহিনী। আর লঙ্কান বাহিনী ৪ জন ব্যাটসম্যান ও ৩ জন অলরাউন্ডার নিয়ে একাদশ সাজিয়েছে। যেখানে দক্ষিণ আফ্রিকার রয়েছে ১ জন অলরাউন্ডার। অন্যদিকে দুই দলই ৪ জন করে বোলার রেখেছে একাদশে।

শ্রীলঙ্কার একাদশ

কুশল পেরেরা, পাথুম নিসানকা, কুশল মেন্ডিস, সাদিরা সামারাবিক্রমা, চারিথ আসালাঙ্কা, ধনাঞ্জয়া ডি সিলভা, দাসুন শানাকা (অধিনায়ক), দুনিথ ভেলালাগে, মাথিশা পাথিরানা, কাসুন রাজিথা ও দিলশান মাদুশাঙ্কা।

দক্ষিণ আফ্রিকার একাদশ

কুইন্টন ডি কক, এইডেন মার্করাম, টেম্বা বাভুমা (অধিনায়ক), রাসি ফন ডার ডুসেন, হেইনরিখ ক্লাসেন, ডেভিড মিলার, মার্কো ইয়ানসেন, জেরাল্ড কোয়েটজি, কেশব মহারাজ, লুঙ্গি এনগিদি ও কাগিসো রাবাদা।

ঢাকা বিজনেস/এমএ/



আরো পড়ুন